ঢাকা বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৩:০৫ পূর্বাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে একই পরিবারের ৫ সদস্য হাসপাতালে

ঠাকুরগাঁও প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ২৯ মার্চ, ২০২০
প্রতীকী ছবি

ঠাকুরগাঁওয়ে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে একই পরিবারের ৫ সদস্যকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। এর আগে শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্দেশে তাদের প্রথম ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক তত্ববধায়ক ডা. নাদিরুল আজিজ জানান, তার নেতৃত্বে সদর হাসপাতালের একটি মেডিকেল ওই পাঁচ ব্যক্তির প্রাথমিক উপসর্গগুলো পরীক্ষা করেন এবং এ বিষয়ে আইইডিসিআর-এর সাথে আলোচনা করেন।  উপসর্গের বর্ণনা শুনে আইইডিসিআর কর্তৃপক্ষ তাদেরকে আইসিইউতে স্থানান্তর করার পরামর্শ দেয়। কিন্তু ঠাকুরগাঁও সদর হাসপাতালে আইসিইউ-এর ব্যবস্থা না থাকায় তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

তিনি আরও বলেন, “আইইডিসিআর’র একটি টিম এ মুহূর্তে রংপুরের পীরগঞ্জে রয়েছে , তারাই ৫ রোগীর নমুনা সংগ্রহ করবেন। তাদের রিপোর্ট না পাওয়া পর্যন্ত তারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা নিশ্চিত হওয়া যাচ্ছে না।”

ওই পরিবারের প্রতিবেশীরা জানান, ৫ দিন আগে ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন ওই পরিবারের ৫ সদস্য। কিন্তু আসার পর থেকেই জ্বর ও সর্দি শুরু হয় ওই পরিবারের এক সদস্যের। পরে ওই পরিবারের সবাই সর্দি-জ্বরে আক্রান্ত হন। শনিবার সকাল থেকে তাদের শ্বাসকষ্ট শুরু হলে ওই পরিবারের প্রধান নিজেই তিনি নিজেই আইইডিসিআর-এর হটলাইনে ফোন করে অবহিত করেন এবং ফেসবুকে তাদের পরিবারের বর্তমান অবস্থান নিয়ে একটি স্ট্যাটাস দেন।

সেখানে তিনি লেখেন, “আমি, আমার স্ত্রী ও সন্তানসহ পরিবারের সবারই জ্বর-সর্দি, প্রচণ্ড বুক ব্যাথা ও শ্বাসকষ্ট হচ্ছে। আমিসহ আমার পরিবারের সবাই মহাবিপদের সামনে। আমাদের জন্য দোয়া করবেন।”

পরে বিশেষ ব্যবস্থায় ওই পাঁচ জনকে হাসপাতালে আনার ব্যবস্থা করা হয়।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666