ঢাকা শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:২৯ অপরাহ্ন

ঈশ্বরদীতে সরকারি আমন ধান-চাল সংগ্রহ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
সরকারী ভাবে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। ছবি: ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর

ঈশ্বরদী উপজেলায় সরকারের অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

অনুষ্ঠানে পৌর মেয়র ইসাহক আলী মালিথা, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম, খাদ্য গুদামের সংগ্রহ ও চলাচল কর্মকর্তা মাহফুজ-আল-আসাদ, চাউল কল মালিক সমিতির সভাপতি জুলমত হায়দার, সাধারণ সম্পাদক শামসুল আলম বিশ্বাসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শরিফুল ইসলাম জানিয়েছেন, ২০২১-২২ বছরে ঈশ্বরদী সদর ও মুলাডুলি খাদ্যগুদামে ৮ হাজার ৫৮২ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সিদ্ধ চালের সরকারি মূল্য নির্ধারণ করা হল ৪০ টাকা কেজি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস বলেন, বর্তমান সরকার কৃষির উন্নয়নে নানা ধরণের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। যে কারণে কৃষকরা এবার বাম্পার ফলনের পাশাপাশি ধান বিক্রিতে পেয়েছেন অভাবনীয় মূল্য। দেশের বৃহত্তর স্বার্থ বিবেচনা করে ব্যবসায়ীদেরকে তাদের ধান সংগ্রহ ও সরবরাহ কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ জানান তিনি।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666