ঢাকা শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন

ট্রেনে বিনা টিকিটে ভ্রমণের দায়ে ৮৩৫ যাত্রীর জরিমানা

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ২০ নভেম্বর, ২০২১
ফাইল ছবি

ঈশ্বরদীর সাতটি আন্তনগর ট্রেনে বিনা টিকিটে ভ্রমণের দায়ে ৮৩৫ যাত্রীর কাছ থেকে ভাড়াসহ ১ লাখ ৬৯ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ।

এ অভিযান বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার সকাল পর্যন্ত চলে। অভিযানে পাকশী রেল বিভাগের আওতায় ঈশ্বরদী, রাজবাড়ী, খুলনা, বঙ্গবন্ধু সেতু পূর্ব ও শান্তাহার স্টেশনে ব্লক চেকিং করে জরিমানা আদায় করা হয়। বিভিন্ন স্টেশনে যাত্রাবিরতির সময় চলে এই অভিযান। ট্রেনগুলো হচ্ছে যাত্রীবাহী সিল্কসিটি, বরেন্দ্র, নীলসাগর, বনলতা ও চিত্রা এক্সপ্রেস।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন এই অভিযানের নেতৃত্ব দেন। অভিযানে রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আলমগীর হোসেন, জেটিআই শফিকুল ইসলাম, জাতীয় পুরস্কারপ্রাপ্ত টিটিই আব্দুল আলিম মিঠুসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ও রেলওয়ে পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নাসির উদ্দিন বলেন, ‘যাত্রীসেবার মান ও রেলের আয় বাড়াতে পাকশী বিভাগের বিভিন্ন স্টেশনে ব্লক চেকিং করে ট্রেনে ভ্রমণকারীদের টিকিট চেক করা হয়। এ সময় টিকিট দেখাতে না পারায় যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ১ লাখ ১২ হাজার ৫৬০ টাকা এবং জরিমানা বাবদ ৫৬ হাজার ৮৪০ টাকা আদায় করা হয়। এ ছাড়া ট্রেনে ভবঘুরেদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।’

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666