ঢাকা শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন

মোংলা বন্দরে পৌঁছেছে রূপপুর বিদ্যুৎকেন্দ্রের মালামাল

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
মোংলা বন্দরে পৌঁছেছে এম ভি ফেসকো আলিস নামে রাশিয়ান জাহাজ। ছবি: ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের পণ্যের একটি চালান মোংলা বন্দরে এসে পৌঁছেছে। রাশিয়ান পতাকাবাহী “এম ভি ফেসকো আলিস” নামে বিদেশি এই জাহাজে করে রোববার  সকালে মেশিনারী পণ্য আসে। বন্দরের ৮ নম্বর জেটিতে জাহাজটি নোঙ্গর করে।

তিন হাজার ৭০০ মেট্রিক টন পণ্য নিয়ে গত ১৬ সেপ্টেম্বর রাশিয়ার সেন্ট পিটারর্জ বার্গ বন্দর থেকে জাহাজটি ছেড়ে আসে। তবে বৃষ্টির কারণে ওই জাহাজ থেকে পণ্য খালাস ব্যহত হচ্ছে বলে জানান, বন্দরের হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন ও জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট “ইন্টারপোর্ট” এর অপারেশন ম্যানেজার অসিম সাহা।

অসিম সাহা বলেন, চলতি বছরে এর আগেও দুটি জাহাজে করে রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে আসে তারা। আবহাওয়া স্বাভাবিক হলে রোববার আসা তৃতীয় চালানের পণ্য আগামী দুদিনের মধ্যে পুরোপুরি খালাস করা যাবে বলেও জানান তিনি। এরপর এসব পণ্য সড়ক পথে  ঈশ্বরদীতে  পৌঁছানো হবে।

গত ২০১৭ সালের ৩০ নভেম্বর  পাকশী ইউনিয়নের রূপপুরে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ  কেন্দ্র নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটির ব্যয় ধরা হয়েছে এক লাখ ১৩ হাজার ৯২ কোটি ৯১ লাখ টাকা। ২০২৩ সালে এই কেন্দ্র থেকে জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ শুরু হবে বলেও জানা গেছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666