ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:১০ অপরাহ্ন

ঈশ্বরদীতে সুন্দরবন এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
ট্রেন। ছবি: ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর

ঈশ্বরদীতে ঢাকাগামী আন্তনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। গতকাল রোববার দিবাগত রাত পৌনে ৩টার দিকে ঈশ্বরদী জংশন স্টেশনের অদূরে লোকশেড ইয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনা তিন ঘণ্টার মধ্যে ভোরেই রেলযোগাযোগ স্বাভাবিক হয়।

পাকশী রেল সূত্রে জানা যায়, দুর্ঘটনাটি তদন্ত করতে রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

তদন্ত কমিটি অন্য সদস্যরা হলেন-পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আব্দুর রহিম, বিভাগীয় রেলওয়ে সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী রাজিব বিল্লাহ ও বিভাগীয় রেলওয়ে যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশিষ কুমার মণ্ডল।

এ বিষয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, গতকাল রাতে খুলনা থেকে আসা সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদী স্টেশন প্ল্যাটফর্মে যাত্রা বিরতির পর ঢাকা অভিমুখে যাত্রা শুরু করে। রাত তিনটার পর ঈশ্বরদী স্টেশনের লোকশেড ইয়ার্ডে ইঞ্জিন থেকে দুটি কোচ লাইনচ্যুত হয়। এতে কেউ হতাহতের হয়নি। দুর্ঘটনার পরপরই ঈশ্বরদী লোকশেড থেকে উদ্ধারকারী ট্রেনে ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত ট্রেনের দুইটি কোচের উদ্ধার কাজ শুরু করে। পরে ভোর ৫টা ৫০ মিনিটে ট্রেনটি অন্য লাইন দিয়ে চালু করা হয়।

বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহিম বলেন, ট্রেন যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে লাইনচ্যুত দুটি বগি দুর্ঘটনা কবলিত স্থানে রেখে আপ রেললাইন দিয়ে ট্রেনের কোচগুলো ঈশ্বরদী স্টেশনে আনা হয়। আজ সোমবার ভোর ৬টার আগেই দুর্ঘটনা কবলিত সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি পুনরায় ঢাকার দিকে ছেড়ে গেছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666