ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫১ পূর্বাহ্ন

‘ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ্বরদী’

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
ছবি: ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (বেপজা) চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম বলেছেন, ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ্বরদী। আগামী ফেব্রুয়ারিতে আরো নতুন ৫টি দেশি-বিদেশি বিনিয়োগ কম্পানি ঈশ্বরদী ইপিজেডে আসছে। হাজারো মানুষের কর্মসংস্থান হবে।

তিনি বলেন, বিনিয়োগকারীরা হলেন ইপিজেডের প্রাণ, সম্পদ। তাই বিনিয়োগকারীদের সকল সুযোগ-সুবিধা প্রদানের লক্ষ্যে ঈশ্বরদী ইপিজেড সংলগ্ন পাকশীতেই চালু করা হবে কাস্টমস ও ভ্যাট সার্ভিস কেন্দ্র। যার মাধ্যমে বিনিয়োগকারীরা খুব সহজেই দেশে ও বিদেশে তাদের উৎপাদিত পণ্য আমদানি-রপ্তানি করতে পারেন। বিনিয়োগকারীদের সকল সুযোগ-সুবিধা প্রদানে বেপজা কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার দুপুরে ঈশ্বরদী ইপিজেডে হাসপাতালের অত্যাধুনিক পরীক্ষাগার (ল্যাব) এবং গ্লোবাল টোব্যাকো লি. কম্পানির উৎপাদনের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

বেপজা চেয়ারম্যান আরো বলেন, দেশ ও মানুষের কল্যাণে যশোরের নওপাড়া ও গাইবান্ধাসহ কয়েকটি নতুন ইপিজেড স্থাপন করা হচ্ছে। এতে দেশের অগ্রগতি সাধিত হচ্ছে। এসব বিষয়ে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বেপজা চেয়ারম্যান আরো বলেন, ঈশ্বরদী ইপিজেডের কম্পানিগুলোতে কর্মরত সকল দেশি-বিদেশি শ্রমিক কর্মকর্তাদের প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ইপিজেডের নিজস্ব হাসপাতালে অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন ও পরীক্ষাগার (ল্যাব) চালু করা হয়েছে। করোনার মহামারিতে হাসপাতালে আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। হাসপাতালে অত্যাধুনিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে ইপিজেডে বিনিয়োগকারী বিভিন্ন প্রতিষ্ঠানের আর্থিক সহযোগিতা একটি মানবিক বিনিয়োগ।

ইপিজেডে একমাত্র সিগেরেট উৎপাদন প্রতিষ্ঠান গ্লোবাল টোব্যাকো লি. উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবু নাঈম মো. শহিদুল্লাহর সভাপতিত্বে ঈশ্বরদী ইপিজেডের মহা ব্যবস্থাপক (জিএম) আব্দুল্লাহ আল মাহবুব ও কাস্টম এক্সারসাইজ অ্যান্ড ভ্যাট এর সহকারী কমিশনার শরীফ মো. ফাইসালসহ অন্যরা বক্তব্য দেন। এ সময় ঈশ্বরদী ইপিজেডে দেশি-বিদেশি বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666