ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০২:০৪ অপরাহ্ন

পাবনা-৪ উপ-নির্বাচন: নিষেধাজ্ঞা সত্বেও জনসমাগম, জনমনে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
ঈশ্বরদী শহরের আলহাজ মোড় এলাকায় কয়েক জন যুবক মোটরসাইকেল শোডাউন করে জড়ো হতে শুরু করে। রোববার (২৬ জুলাই) রাতে তোলা ছবি। ছবি: প্রতিবেদক

প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকির কারণে যেখানে প্রধানমন্ত্রীর সভা বাতিল করা হয়েছে সেখানে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) অনুষ্ঠেয় উপনির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দলের নেতারা বড় বড় শোডাউন করছেন। এতে জনমনে আতঙ্ক বাড়ছে।

তাদের এই কর্মকাণ্ডে প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকি বৃদ্ধির আশঙ্কা করছেন সাধারণ মানুষ। এ নিয়ে সামজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

জানা যায়, সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মারা যাওয়ায় পাবনা-৪ (আটঘরিয়া-ঈশ্বরদী) আসন শূন্য হওয়া উপনির্বাচনের তফসিল আগস্টের শেষ সপ্তাহে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর।  ২ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

স্থানীয়রা জানান, করোনাভাইরাসের কারণে দেশব্যাপী যখন বিয়েশাদি-সহ সামাজিক, রাজনৈকি সকল ধরনের সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, এমনকি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত করা হয়েছে, বাতিল করা হয়েছে প্রধানমন্ত্রীর সভা পর্যন্ত- সেখানে একটি উপনির্বচনকে সামনে রেখে শত শত মানুষের উপস্থিতিতে উঠান বৈঠক ও শোডাউনে হতবাক হয়েছেন সাধারণ মানুষ।

শোডাউনের মাধ্যমে প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমনের সমূহ ঝুঁকি নিয়ে উদ্বিগ্ন সাধারণ মানুষসহ ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের একাধিক প্রবীণ নেতা ক্ষোভ প্রকাশ করে বলেছেন শোডাউনে উপস্থিত নেতা-কর্মীদের হোম কোয়ারান্টাইনে রাখা প্রয়োজন, যাতে তাদের মাধ্যমে প্রাণঘাতি করোনাভাইরাস না ছড়ায়।

এ ব্যাপারে পাবনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল বলেন, করোনাভাইরাস একটি বৈশ্বিক মহামারি। এ নিয়ে বাংলাদেশসহ গোটাবিশ্ব উদ্বিগ্ন। সেখানে আমাদের দলের নেতৃবৃন্দকে এ ব্যাপারে আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন।

তিনি আরও বলেন, নির্বাচন যেহেতু দলীয় প্রতীকে হচ্ছে, সেহেতু আমাদের নেতাদের নির্বাচনে দলের প্রার্থীর পক্ষে অবস্থান নিতে হবে। কিন্তু সেটা যেন কিছুতেই মানুষের জন্য উদ্বেগের কারণ না হয়।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666