ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২:২৪ অপরাহ্ন

পাবনা-৪ আসনের ভোটের মাঠ: দুর্নীতি-অসৎ কর্মকান্ড আমার রাজনীতিতে স্থান পাবে না

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
মিজানুর রহমান স্বপন। ছবি: ঈশ্বরদীনিউজটুয়েন্টিফোর.নেট গ্রাফিক্স টিম

আগস্টের শেষে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসন উপ-নির্বাচনের তফশিল ঘোষণার খবরে এখানকার সাধারণ মানুষ তথা রাজনৈতিক অঙ্গনে বিষয়টি নিয়ে আলোচনা এখন মুখে মুখে। ঈশ্বরদী-আটঘরিয়া ও ঢাকা কেন্দ্রিক তৎপরতা শুরু হয়েছে মনোনয়নপ্রত্যাশীদের। গত ২ এপ্রিল এ আসনের সাংসদ, সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ মারা যাওয়ায় আসনটি শুন্য হয়।

তারুণ্যেদীপ্ত স্বপ্নবান মানুষ মিজানুর রহমান স্বপন আসন্ন পাবনা-৪ আসন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। তিনি ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক। শহরের কলেজ রোডের মশুরিয়াপাড়ার তিনি বাসিন্দা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন তিনি। মেধা, যোগ্যতা, কর্মদক্ষতা ও অদম্য সাহসের কারণে স্বপন মধ্যবিত্ত পরিবারের সন্তান হয়েও আধুনিক, রুচিশীল ও সৃজনশীল একজন মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলেছেন। এ প্রজন্মের তরুণ-যুবকদের কাছে তিনি একজন স্বপ্নবান মানুষ হিসেবে জানান দিয়েছেন।

একাদশ সংসদ নির্বাচনের আগে তরুণ এই নেতা মিজানুর রহমান স্বপন ‘নৌকার মঞ্চ’ ব্যানারে ঈশ্বরদী-আটঘরিয়ায় নির্বাচনী শোভাযাত্রা, পথসভা, আলোচনা সভা, সরকারের উন্নয়নের প্রচারপত্র বিলিসহ শতাধিক নির্বাচনকেন্দ্রিক কর্মসূচি পালন করে দলের উচ্চপর্যায়ে জানান দিতে ও নিজেকে একজন যোগ্য মনোনয়নপ্রত্যাশী হিসেবে উপস্থাপন করেছেন। ওইসব প্রচার-প্রচারণায় তিনি তাঁর বক্তব্যে বলেছেন, উন্নত দেশ গড়ার লক্ষেই সৃষ্টিকর্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। ‘৭৫-এর ১৫ আগষ্টে তিনি যদি বিদেশে না অবস্থান করতেন তাহলে ঘাতকদল তাঁকেও মেরে ফেলতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অর্থনৈতিক মুক্তির দ্বারপ্রান্তে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হিসেবে সারাবিশ্বে পরিচিত লাভ করবে। এ জন্য আমাদের সকলের দরকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

জাতির পিতা বঙ্গবন্ধু মানবিক সমাজ প্রতিষ্ঠার স্বপ্ন দেখতেন। তাই আমারও স্বপ্ন ঈশ্বরদীতে মানবিক সমাজ ব্যবস্থা গড়ে তোলা। আমাকে নৌকা প্রতীকের মনোনয়ন দিয়ে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ করে দেওয়া হয় এবং যদি নির্বাচিত হই তাহলে অসৎ কর্মকান্ড, দুর্নীতি, সন্ত্রাস, মাদকের ছড়াছড়ি ঈশ্বরদীতে থাকবে না। এ জন্য তিনি তরুণ সমাজকে এগিয়ে আসার আহবান জানান।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666