ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১:২২ পূর্বাহ্ন

রূপপুর প্রকল্পের গ্রিন সিটি: হোম কোয়ারেন্টাইনে থাকা বেলারুশ নাগরিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে গ্রিন সিটি। ছবি: ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর

ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে কাজ করতে এসে ইউসুফা তিমুর (৪২) নামে এক বেলারুশ নাগরিক হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেলে মৃত্যুবরণ করেছেন।

তিনি রূপপুর প্রকল্পের কাজে যোগদান করতে গত ১৬ জুলাই রাশিয়া থেকে বাংলাদেশে আসেন। ঈশ্বরদীতে আসার পর থেকেই তিনি রূপপুর প্রকল্পের আবাসন অংশ গ্রিন সিটির সিটি ২০৮ নম্বর কক্ষে হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বৃহস্পতিবার দুপুর থেকে ওই রুমে কোন সাড়া শব্দ না পেয়ে পাশের কক্ষে থাকা অন্যদের সন্দেহ হয়। এক পর্যায়ে বিকেল ৫টার দিকে ইউসুফা তিমুর কক্ষে গিয়ে তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে তারা প্রকল্পের কর্মকর্তাদের খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার মৃতদেহ উদ্ধার করে। রূপপুর প্রকল্পের রাশিয়ান মূল ঠিকাদারি প্রতিষ্ঠান এটমস্ট্রয় এক্সপোর্ট (এএসই) এর চিকিৎসকরা প্রাথমিকভাবে জানিয়েছেন হার্ট এ্যাটাকে ঘুমের মধ্যেই তার মৃত্যু হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসীর উদ্দিন জানান, লাশটি ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666