ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে পুনর্বাসনের দাবিতে মুক্তিযোদ্ধা জনতার মানববন্ধন

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: রবিবার, ১৯ জুলাই, ২০২০
পুনর্বাসন ও ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা জনতার মানববন্ধন।

ঈশ্বরদীর পাকশীতে ১০-১২ জন মুক্তিযোদ্ধা, তাদের পরিবারসহ ব্রিটিশ আমল থেকে বসবাসকারী প্রায় ১২ হাজার পরিবারকে উচ্ছেদের আগে পুনর্বাসন ও ক্ষতিপুরণ প্রদানের দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধা-জনতা ও পাকশীর অধিবাসীরা। মানবিক কারণে করোনা মহামারির এই দুঃসময়ে তাদের উচ্ছেদ না করার দাবি জানিয়ে রোববার (১৯ জুলাই) আবারোও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে ঈশ্বরদী শহরে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

এলাকার সাধারণ মানুষের সঙ্গে স্থানীয় মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগের সিনিয়র নেতারাও অংশগ্রহণ করেন এ কর্মসূচীতে।

মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের কোম্পানি কমান্ডার কাজী সধরুল হক সুধা। বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মোহাম্মদ রশিদুল্লাহ, পাকশীর সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হবিবুল ইসলাম হব্বুল, পাবনা জেলা পরিষদের সদস্য ছাইফুল আলম বাবু মন্ডল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রফিকুল ইসলাম রফিক, পাকশী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, যুগ্ম সম্পাদক আবু তারেক, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক যুবলীগ নেতা নিজামুল ইসলাম বিপু, ব্যবসায়ী মাহাবুল আলম, নুর হোসেন স্বপন, পাকশী উদিচীর সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাবু, উপজেলা খেলাঘরের সিনিয়র সহ সভাপতি সিরাজুল ইসলাম শিরু, সঙ্গীত শিল্পী আনিকা শামা উপমা, রেলওয়ে পোষ্য সোসাইটির পাকশী বিভাগীয় শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান লিটন ও সাধারণ সম্পাদক সুকান্ত লিটন প্রমুখ।

ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, পাকশী ইউনিয়নে বর্তমানে করোনা ভাইরাস মহামারী পরিস্থিতিতে বিপুল সংখ্যক বেকার জনগোষ্ঠী হতাশা আর হাহাকারে জীবনযাপন করছেন।  এর মধ্যে পাকশী জনবসতি উচ্ছেদের প্রাথমিক পদক্ষেপ হিসেবে শুরু হয়েছে খুঁটিপূঁতে জমি দখলের প্রক্রিয়া। এ কারণে বসবাসকারী নিন্মবিত্ত ছিন্নমূল অসহায় মানুষের মধ্যে প্রচণ্ড হতাশা দেখা দিয়েছে।  এর মধ্যে কয়েকজন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন।  এ অবস্থায় জনবসতি উচ্ছেদের অমানবিক বিষয়টি বিবেচনায় আনা উচিৎ বলে তাঁরা দাবী করেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666