ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন

ঈশ্বরদীতে ছেলের বাল্যবিয়ে, কাজী ও বাবা জেলহাজতে

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ২৮ মার্চ, ২০২০
ঈশ্বরদীর ম্যাপ।

ছেলের বাল্য বিয়ে দেয়ার ঘটনায় ঈশ্বরদীতে কাজী ও বাবাকে জেল হাজতে পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৭ মার্চ) রাতে ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নে। এঘটনায় মুলাডুলি ইউনিয়নের কাজী সিদ্দিকুর রহমান এবং ছেলের বাবা ইস্রাইল হোসেন খাঁর বিরুদ্ধে ঈশ্বরদী থানায় ওই রাতে মামলা দায়ের হয়েছে। আটককৃতদের শনিবার (২৮ মার্চ) সকালে পাবনা জেল হাজতে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার এ ঘটনা নিশ্চিত করেছেন।

ঈশ্বরদী থানা সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে মুলাডুলি ইউনিয়নের খাঁ পাড়া গ্রামে কাজীর বাড়িতে বাল্যবিয়ে দেয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে পুলিশ সেখানে হানা দেয়। এসময় পুলিশ জানতে পারে, ওই কাজী গত ২৪ শে মার্চ মুলাডুলির গোয়ালবাথান গ্রামের ইস্রাইল হোসেন খাঁর ১৮ বছরের ছেলে সাজেদুলের সাথে সাঁথিয়া থানার মোবারক হোসেনের মেয়ে ইভা খাতুনের বিয়ে দেন। শুক্রবার কাজীর বাড়ি থেকে বিয়ে তুলে দেয়ার আয়োজন করা হয়েছিল।

এঘটনায় পুলিশের উপপরিদর্শককে (এসআই) হাসান আইন বর্হিভূত বিয়ে দেয়ার অভিযোগে অভিযুক্ত কাজী সিদ্দিকুর রহমান এবং ছেলের বাবা ইস্রাইল হোসেন খাঁকে আটক করে থানায় নিয়ে আসেন।

পুলিশ জানায়, আইনগতভাবে ছেলের বিয়ের বয়স না হলেও মেয়ের বিয়ের বয়স ঠিকই ছিল। তাই মেয়ের বাবাকে আটক করা হয়নি। রাতে ভ্রামমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হানকে জানানো হলে তিনি আইনের বিধান অনুযায়ী নিয়মিত মামলা রুজু করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: