ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন

শামসুর রহমান শরীফ ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
শামসুর রহমান শরীফ ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ।

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। এতে বেশি বিপদে পড়েছেন খেটে খাওয়া মানুষ। এমন সব মানুষের পাশে দাঁড়িয়েছে ‘শামসুর রহমান শরীফ ফাউন্ডেশন’।

ঈশ্বরদীতে দুই হাজার পরিবারকে স্যানিটাইজার, চাল, বিস্কুট, মুড়িসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে এ ফাউন্ডেশনের পক্ষ থেকে।

শুক্রবার (২৭ মার্চ) ঈশ্বরদী শহরের আমিনপাড়া মোড়ে এসব বিতরণ করা হয়। ফাউন্ডেশনের প্রধান কামরুন্নাহার শরীফের নির্দেশনায় ও ক্রীড়া সংগঠনের পৃষ্ঠপোষক এফবিসিসিআই’ সাধারণ পরিষদের সদস্য ব্যবসায়ী সাকিবুর রহমান কনক শরীফের আর্থিক সহায়তায় এগুলো বিতরণ করা হয়।পর্যায়ক্রমে পাঁচ হাজার পরিবারের মধ্যে এসব বিতরণ করা হবে বলে জানানো হয়।

ফাউন্ডেশনের মুখপাত্র ও প্রধান সমন্ময়কারী সাকিবুর রহমান কনক রাইজিংবিডিকে জানান, দেশের এই কঠিন সময়ে শুধু ঈশ্বরদীতে নয় বিভিন্ন জায়গায় এমন কার্যক্রম চালু রেখেছি। যাতে দরিদ্র জনগোষ্ঠীর কোনো কষ্ট না হয়। তারাও যেন নিরাপদ ও নিশ্চিন্তে ঘরে অবস্থান করতে পারেন।

সাকিবুর রহমান বলেন, ‘শতভাগ ব্যক্তিগত তহবিল থেকে এ সেচ্ছাসেবী কার্যক্রম পরিচালিত হচ্ছে। এই খাদ্যদ্রব্য আমরা বাড়িতে বাড়িতে গিয়ে পৌঁছে দেব যাতে একটি মানুষও নতুন করে করোনায় আক্রান্ত না হয়। বণ্টনকারীরা নিজেরা শতভাগ সুরক্ষিত পোশাক পরে এগুলো বিতরণ করছেন। সেচ্ছাসেবীদের মধ্যে আওয়ামী লীগ যুবলীগ, ছাত্রলীগের পাশাপাশি সাধারণ মানুষরাও রয়েছে।’

প্রসঙ্গত, শামসুর রহমান শরীফ ভাষা সংগ্রামী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি আওয়ামী লীগ সরকারের ভূমিমন্ত্রী ছিলেন। ঈশ্বরদী-আটঘরিয়া (পাবনা-৪ আসন) এলাকার পাঁচবারের নির্বাচিত এমপি তিনি। তার স্মৃতি রক্ষার্থে শামসুর রহমান শরীফ ফাউন্ডেশন করা হয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: