ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:২১ পূর্বাহ্ন

এবার হ্যান্ড স্যানিটাইজার তৈরি করল ঈশ্বরদী উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ২৩ মার্চ, ২০২০
হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী ভাইরাস করোনার ভয়াল প্রাদুর্ভাব থেকে বাঁচতে জীবাণুমুক্ত থাকতে বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে ঈশ্বরদী উপজেলা প্রশাসন।

রোববার (২২ মার্চ) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হানের নেতৃত্বে ও নিজস্ব অর্থায়নে হ্যান্ড স্যানিটাইজার তৈরির প্রক্রিয়া সম্পন্ন হয়। স্যানিটাইজার তৈরির প্রাথমিক পর্যায়ে ওইদিন পরীক্ষামূলকভাবে সেগুলো বোতলজাত করা হয়।

কমপক্ষে ৫০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার বোতলজাত করা হবে যা কর্মকর্তা-কর্মচারী এবং আশেপাশের সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে।

হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুতকারী দলের সদস্য ঈশ্বরদী সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মতিয়ার রহমান বলেন, চলমান সংকটময় মুহূর্তে দায়িত্বের জায়গা থেকে ৭ সদস্যের একটি দলের দীর্ঘ প্রচেষ্টায় জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করতে কাজ করি।

স্যানিটাইজার প্রস্তুতকারী দলের অন্যান্য সদস্যরা হলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার, একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম ও সহকারি প্রোগ্রামার মাসুদ রানা।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাকিলা জাহান বলেন, বর্তমান পরিস্থিতিতে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করা আমাদের দায়িত্বের একটি অংশ। আমরা আপাতত স্বল্প পরিসরে এটা করেছি।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, বর্তমান পরিস্থিতিতে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন খুবই ভালো একটি উদ্যোগ। আমরা এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানাই। এ ধরনের কর্মকাণ্ডে ঈশ্বরদী থানা প্রশাসন থেকে সর্বাত্মক সহায়তা করতে সর্বদা প্রস্তুত। আমি আশা করছি ধীরে ধীরে এর উৎপাদন এবং ব্যাপ্তি বৃদ্ধি করা হবে। এ জন্য প্রয়োজনীয় আর্থিক সহায়তা অব্যাহত থাকবে।

এই উদ্যোগ সাধারণ মানুষের উপকারে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: