ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

ঈশ্বরদীতে সাত ব্যবসায়ীকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ২১ মার্চ, ২০২০
ব্যবসায়ীদের জরিমানা করছে ম্যাজিস্ট্রেট।

ঈশ্বরদী উপজেলার মুলাডুলি বাজার এলাকায় মূল্যতালিকা না টাঙানো এবং বেশি দামে পণ্য বিক্রি করার দায়ে সাত ব্যবসায়ীকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২১ মার্চ) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করেন।

মমতাজ মহল জানান, মুলাডুলি এলাকায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী হঠাৎ করে চালের দাম বস্তাপ্রতি ২০০ থেকে ৫০০ টাকা বৃদ্ধি করার খবরে অভিযান চালানো হয়। এ সময় খবরের সত্যতা পাওয়া যাওয়ায় ওই এলাকার মের্সাস হায়দার এন্ড ব্রাদার্সের চাল ব্যবসায়ী হায়দার ইসলামকে দ্রব্যমূল্য বেশি রাখা ও মূল্যতালিকা না টাঙানোয় দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার আরও বলেন, ছয়জন ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি সতর্ক করা হয়েছে। পুনরায় এমন কাজে লিপ্ত হলে জরিমানাসহ কারাদণ্ড দেওয়া হবে। এখন থেকে প্রতিদিন এ রকম অভিযান অব্যাহত থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে পাবনার জেলা প্রশাসক কবির মাহমুদ বলেন, বাজার তদারকিতে জেলা প্রশাসন থেকে একাধিক দল করা হয়েছে। তারা প্রতিদিনই জেলার বিভিন্ন বাজারে অভিযান চালাবে।

এদিকে শুক্রবার (২০ মার্চ) পর্যাপ্ত মজুত থাকা সত্ত্বেও কৃত্রিম সংকট সৃষ্টি করে চালের দাম বাড়ানোয় ঈশ্বরদী বাজারের ভাই ভাই রাইস সপ এজেন্সিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও আড়ত ও খুচরা বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধির অভিযোগে তিন ব্যবসায়ীকে ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: