ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১১:৫৪ অপরাহ্ন

ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান: বঙ্গবন্ধু শাসিত বাংলাদেশকে শাসক বানিয়েছেন

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শাসিত বাংলাদেশকে শাসক বানিয়েছেন। তিনি যে স্বপ্ন দেখতেন তা বাস্তবায়ন করতেন।

মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে উপজেলা পরিষদের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নুরুজ্জামান বিশ্বাস বলেন, বঙ্গবন্ধু দেশটাকে স্বাধীন না করে গেলে আজ আমরা এ পর্যন্ত আসতে পারতাম না। তার জীবনদর্শন ছিল বাংলাদেশের মানুষের ভাগ্যোন্নয়ন। তিনি শাসিত বাংলাদেশকে শাসকে রূপান্তরিত করেছেন।

‘বঙ্গবন্ধুকে পাকিস্তান প্রধানমন্ত্রী করতে চেয়েছিল। কিন্তু তিনি সেটি উপেক্ষা করে বলেছিলেন, বাঙালি জাতিকে আমি বিশ্বের দরবারে নিয়ে যেতে চাই এবং সেটি তিনি করেছেন। বঙ্গবন্ধু স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠিত করেছেন। ধ্বংসস্তূপের মধ্যেও তিনি জয়ের কথা ভেবেছিলেন। বাঙালি জাতিসত্তার উন্মোচনে তিনি ছিলেন সিংহ পুরুষ।’

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী তার মেধা-মননের মাধ্যমে দেশের মানুষের জন্য সফলতা নিয়ে এসেছেন। তিনি অচেনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল করতে সক্ষম হয়েছেন। সারা বিশ্বে বাংলাদেশকে পরিচিত করেছেন। সারা বিশ্ব তাকিয়ে আছে কীভাবে তিনি দ্রুততার সঙ্গে উন্নয়নের চরম শিখরে পৌঁছে দিয়েছেন বাংলাদেশকে। বঙ্গবন্ধু যে আদর্শ দিয়ে গেছেন, তা বুকে ধারণ ও অন্তরে লালন করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা এগিয়ে যাব।

সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহলের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তারের সঞ্চালনায় আলোচনা সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল লতিফ ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলারা খাতুন বক্তব্য রাখেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: