ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে অটিস্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের স্কুলে কম্পিউটার বিতরণ

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ১৬ মার্চ, ২০২০
অটিস্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য কম্পিউটার বিতরণ করেছে ক্লাব-৯৪ কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ ক্লাব-৯৪ এর এসএসসি প্রাক্তন শিক্ষার্থীরা সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে সবসময় কাজ করছে। এ প্রয়াসকে আরেক ধাপ এগিয়ে নিতে এবার মুক্তিযোদ্ধা নুরুল হক অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ে কম্পিউটার বিতরণ করল তাঁরা।

সোমবার (১৬ মার্চ) দুপুরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাব-৯৪ সদস্য ও ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শফিকুল ইসলাম শামীম, ক্লাব-৯৪ সদস্য আবু সাইদ লিটন, ঈশ্বরদীনিউজটুয়েন্টিফোর.নেট সম্পাদক আসাদুজ্জামান আসিফ ও প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক শুকুর আলী টুটুল প্রমুখ।

প্রসঙ্গত: প্রায় দেড় শ প্রতিবন্ধী শিক্ষার্থীর পাঠদান ও মানসিক বিকাশ ঘটাচ্ছে ‘মুক্তিযোদ্ধা নূরুল হক স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়’। সম্পূর্ণ বিনা খরচে এই শিশুদের পাঠদান করানো হচ্ছে।

২০১৩ সালে ঈশ্বরদী উপজেলার সাঁড়া ইউনিয়নের চানমারী মোড়ে ২০ শতক জমি দান করেন স্থানীয় ফজলুল হক। সেই জমির ওপর অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের জন্য গড়ে তোলা হয় জমিদাতা ফজলুর হকের ভাই মুক্তিযোদ্ধা নূরুল হকের নামে প্রতিষ্ঠান। বর্তমানে বিদ্যালয়ে শিক্ষার্থীসংখ্যা ১৪৩। তাদের মধ্যে বুদ্ধিপ্রতিবন্ধী ২৭ জন, বাকপ্রতিবন্ধী আটজন, হাইড্রো সেফালিতে আক্রান্ত তিনজন, সেরিব্রাল পলসিতে ৫৫ জন, ডাউনস সিন্ড্রোমে তিনজন, অটিজমে ৯ জন এবং বাকিরা বিভিন্ন শারীরিক প্রতিবন্ধী।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: