ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে নানা আয়োজনে ভোটার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ২ মার্চ, ২০২০
ভোটার দিবসের র‌্যালি।

‘ভোটার হয়ে ভোট দেবো, দেশ গড়ায় শপথ নেবো’- এ প্রতিপাদ্যে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ঈশ্বরদীতে পালিত হয়েছে জাতীয় ভোটার দিবস।

সোমবার (০২ মার্চ) বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস।

প্রধান প্রতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, বাংলাদেশের গণতন্ত্রকে সুসংহত ও সমুন্নত রাখা এবং ভোট প্রদানে ভোটার সাধারণকে উৎসাহিতকরণের মাধ্যমে নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণ নিশ্চিত করাই হোক এবারের জাতীয় ভোটার দিবসের উদ্দেশ্য।

তিনি আরও বলেন, ভোটাধিকার আমাদের পবিত্র ও মৌলিক অধিকার। তাই সবাইকে নিজের ভোটাধিকার প্রয়োগ করা প্রয়োজন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্যে দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, সাবেক অধ্যাপক বিশিষ্ঠ সাহিত্যিক উদয় নাথ লাহিড়ী, ঈশ্বরদী মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা জিন্নাত আরা জলি, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু ও উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল লতিফ।

এসময় আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাকিলা জাহান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেনসহ স্থানীয় পর্যায়ের জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবী।

নতুন ভোটারদের মাঝে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বিতরণ করা হচ্ছে। 

এদিকে মুজিববর্ষ উপলক্ষে অতিথিরা কয়েক জন নতুন ভোটারদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বিতরণ করেন। তবে সীমিত আকারে এই কার্যক্রম শুরু করা হলেও ধীরে ধীরে তা বাড়ানো হবে বলে জানিয়েছে ঈশ্বরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা।

এর আগে সকাল রোববার সাড়ে ৯টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালি বের হয়ে শহরের কয়েকটি সড়ক ঘুরে আসে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: