ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:০৬ অপরাহ্ন

পাকশীতে ফুরফুরার মাহফিল শুরু বুধবার

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
পাকশীতে ফুরফুরা শরীফ। ফাইল ছবি

পাকশীর ঐতিহ্যবাহী ফুরফুরা সিলসিলার বার্ষিক ইসালে সাওয়াব ও ওয়াজ মাহফিল বুধবার (১৯ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে ।

২০ ও ২১ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতের আমন্ত্রিত ওয়ামায়ে কেরামের বয়ানের মধ্য দিয়ে মাহফিল চলবে। আগামী ২২ ফেব্রুয়ারি ফজরের নামাজ আদায়ের পর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শেষ হবে।

পাকশীর মাহফিলের দায়িত্বশীল সুত্রে জানা যায়, ইসালে সাওয়াব ও ওয়াজ মাহফিল পরিচালনা করবেন ফুরফুরার গদ্দীনশীল পীর মাওলানা আবু বকর আব্দুল হাই মিশকাত সিদ্দিকী আল-কোরাইশি।

মাহফিলে ওয়াজ করবেন হজরত মাওলানা মোস্তফা মাদানী সিদ্দিকী আল কুরাইশী, হজরত মাওলানা আয়াতুল্লাহ সিদ্দিকী আল কুরাইশী, হজরত মাওলানা মোজাহিদসিদ্দিকী আল কুরাইশী, হজরত মাওলানা হাওবান সিদ্দিকী আল কুরাইশী ও হজরত মাওলানা মিফতাহূল জান্নাহ সিদ্দিকী আল কুরাইশী।

এই মাহফিলে বিশ্বের বিভিন্ন দেশ ও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে লাখো ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করবেন। ইতিমধ্যে হাজার হাজার মুসল্লি মাহফিল ময়দানে সমবেত হয়েছেন।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফিরোজ কবির জানান, ইসালে সাওয়াব মাহফিল সুষ্ঠুভাবে পরিচালনা করতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

উল্লেখ্য যে, ১৯৫২ সালে পাবনার পাকশীতে ফুরফুরার এ মারকাজ প্রতিষ্ঠা করেন শায়খুল ইসলাম আল্লামা আব্দুল হাই সিদ্দিকী (রহ.)। পরবর্তীতে এ মারকাজের হাল ধরেন ফুরফুরার পীর মাওলানা আবুল আনসার মো. আব্দুল কাহহার সিদ্দিকী (রহ.)। সে ধারাবাহিকতা আজও বিদ্যমান।

এ ঈসালে সাওয়াব মাহফিলে জিকিরের সঙ্গে দলে যোগদান করতে মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানিয়েছেন মাহফিল কর্তৃপক্ষ।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: