ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা: শিক্ষার্থীদের নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
প্রধান অতিথির বক্তব্যে দেন পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান।

পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান বলেন, ‘তোমাদের শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সেই সাথে সকলকে দেশপ্রেমিক হতে হবে।

তিনি সকলকে দুর্নীতিমুক্ত, অসম্প্রাদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহবান জানান।’

তিনি আরও বলেন, ‘বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে উচ্চশিক্ষার ক্ষেত্রে তথ্যপ্রযুক্তি ও কারিগরি শিক্ষার ওপর গুরুত্বদান ও এর মান নিশ্চিত অপরিহার্য।’

মঙ্গলবার (২৮ জানুয়ারি) ঈশ্বরদী গার্লস স্কুল এ্যান্ড কলেজ মাঠে ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর.নেট উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর জন্মশত বর্ষ উপলক্ষে অনুষ্ঠিত আই জিনিয়াস উৎসবের প্রথম পর্বের কুইজ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।

প্রধান আলোচক হিসেবে বক্তব্যে দেন ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির।

ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরের প্রধান সম্পাদক শফিউল আলম বিশ্বাসের সভাপতিত্বে এবং নির্বাহী সম্পাদক আশরাফুল ইসলাম সবুজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার এস এম মোসলেম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষার একাডেমিক সুপার ভাইজার আরিফুল ইসলাম প্রমুখ।

বক্তব্যে দেন জেলা শিক্ষা অফিসার এস এম মোসলেম উদ্দিন।

বক্তব্য রাখেন ঈশ্বরদী গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আসলাম হোসেন, ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরের সম্পাদক আসাদুজ্জামান আসিফ, ভারপ্রাপ্ত সম্পাদক রিয়াদ ইসলাম।

সবশেষে শ্রেণী কক্ষে অনুষ্ঠিত হয় কুইজ প্রতিযোগিতা। এতে বিদ্যালয়ের নবম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেয়। এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রশ্নের উত্তর দেয়। এটি পরিচালনা করেন বিপ্লব হোসেন বিপু, মিনহাজুল ইসলাম, ইয়াছিন আরাফাত ও কাওছার আহম্মেদ শাওন।

শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে কুইজ প্রতিযোগিতা চলছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: