ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:২৪ অপরাহ্ন

ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়ন: অবৈধ স্থাপনা উচ্ছেদে ৭’শ দখলদারদের গণ বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০
ঈশ্বরদীর ম্যাপ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের (আএনপিপি) নিরাপত্তা জনিত ফোর্স বেইজ নির্মাণের জন্য ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নের পদ্মা নদীর ঘাট এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদপ্রক্রিয়ার প্রাথমিক ধাপ হিসেবে সাতশ জন অবৈধ দখলদারকে গণ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

গেল ১৪ জানুয়ারি রেলওয়ে পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামানের সই করা ওই নোটিশ দখলদারদের হাতে উপজেলা ভূমি প্রশাসন পৌঁছে দিয়েছে। এতে যাঁরা এই এলাকার রেলওয়ের জমি দখল করে বসতবাড়ি নির্মাণ করেছেন, তাঁদের স্বেচ্ছায় স্থাপনা অপসারণের জন্য ১৫ দিনের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে।

এদিকে গেল রোববার বিকেলে সাঁড়া ঝাউদিয়া ঈদগাহ মাঠে হাজারো গ্রামবাসী জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ করে। সে সময় সাঁড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইমদাদুল হক রানা সরদার উপস্থিত আতংকিত গ্রামবাসীদের সব ধরনের সাহায্যে সহযোগীতার আশ্বাস দেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক দখলদার বলেন, প্রায় ৪০ বছর ধরে সাঁড়া ইউনিয়নের সাঁড়া ইউনিয়নের সাঁড়া ঘাট, বামন গাঁ, পাথর ঘাটা এলাকায় বসতি স্থাপন করে জীবনযাপন করে আসছে। অথচ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের জন্য হঠাৎ করেই আমাদের উচ্ছেদের নোটিশ প্রদান করা হয়। তাহলে তাঁরা যাবে কোথায়?

এবিষয়ে সাঁড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার বলেন, সরকারের প্রয়োজনে যেকোন জমি নিতেই পারে। সে ক্ষেত্রে ওই জমিতে বসবাসকারীদের আগে পূর্ণবাসন করতে হবে। তাছাড়া এই অসহায় মানুষগুলো কোথায় যাবে বলেও প্রশ্ন রাখেন তিনি।

পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা নুরুজ্জামান বলেন, এটি হচ্ছে প্রাথমিক ধাপ।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: