ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:২২ অপরাহ্ন

মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার: ঈশ্বরদীর ওসি

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০
কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী।

ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর.নেট উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে আই জিনিয়াস উৎসব (কুইজ প্রতিযোগিতা) অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে উপজেলার পূর্ব টেংরী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে ওসি বলেন, ‘আমরা জনগণের পুলিশ হতে চাই, মানবিক পুলিশ হতে চাই। মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। এই শ্লোগান ধারণ করে আমরা কাজ করছি’।

এ সময় তিনি বলেন, ‘পৃথিবীটা অনেক বড়। আমাদের নতুন জেনারেশন বর্তমানে সেলফোন, ট্যাবের মধ্যে আটকে রয়েছে। এখান থেকে বের হয়ে বিশ্বকে দেখতে হবে।’

ওসি আরও বলেন, ‘মাদকের ভয়াল গ্রাস থেকে যুব সমাজ সহ সকলকে রক্ষায় এর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদকের বিরুদ্ধে নিজে সচেতন হতে হবে। অন্যকে সচেতন করতে হবে। মাদক জীবনকে কেড়ে নেয়। জীবনের স্বাভাবিক গতি ব্যহত করে, ধীরে ধীরে পঙ্গুত্বের দিকে নিয়ে যায়। তাই মাদক থেকে নিজে বাচুন, অন্যকে বাঁচতে উৎসাহী করুন।’

ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরের প্রধান সম্পাদক শফিউল আলম বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পূর্ব টেংরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জমসেদ আলী ও ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরের ভারপ্রাপ্ত সম্পাদক রিয়াদ ইসলাম প্রমুখ।

উদ্বোধনী পর্ব সঞ্চালনা করেন ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক আশরাফুল ইসলাম সবুজ ।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী। এসময় ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোরের প্রধান সম্পাদক শফিউল আলম বিশ্বাস উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে শ্রেণী কক্ষে অনুষ্ঠিত হয় কুইজ প্রতিযোগিতা। এতে বিদ্যালয়ের নবম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেয়। এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রশ্নের উত্তর দেয়। এটি পরিচালনা করেন ইয়াছিন আরাফাত ও কাওছার আহম্মেদ শাওন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: