ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

লকডাউনেও স্বাভাবিক ঈশ্বরদী, উপজেলা প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ৫ এপ্রিল, ২০২১
বাজারে ক্রেতাদের ভিড়। ছবি: প্রতিবেদক

আজ সোমবার সকাল ছয়টা থেকে শুরু হয়েছে লকডাউন। সপ্তাহব্যাপী লকডাউনের প্রথম দিন ঈশ্বরদীতে গণপরিবহন, দোকানপাট, শো-রুম বন্ধ থাকলেও লোক সমাগম, অন্যান্য যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে দেখা গেছে, লকডাউনের কারণে ঈশ্বরদী প্রধান বাজার এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বাড়তি উপস্থিতি ছিল। তারা হ্যান্ডমাইক ব্যবহার করে সাধারণ মানুষদের সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানতে সচেতন করছিলেন।

এদিকে সরকারের লকডাউন-সংক্রান্ত নির্দেশনা বাস্তবায়নে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস। তখন ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন।

সরজমিনে দেখা গেছে, সকালে যানবাহন চলাচল কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বৃদ্ধি পেতে থাকে। কোথাও ইজিবাইক, সিএনজি, মাইক্রোবাস, প্রাইভেটকার ও রিকশার জট দেখা যায়। মাস্ক না পরে যত্রযত্র ঘোরাফেরা শহর জুড়ে ছিল স্বাভাবিক দৃশ্য। অবশ্য বাজারের কয়েকটি দোকানের সামনে ব্যবসায়ীরা বসে রয়েছেন। কয়েকজন ব্যবসায়ী দোকানের পাল্লা (শাটার) খোলা রেখে  ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এ ছাড়া পৌর সুপার মার্কেটের সামনে কাঁচা বাজারে ভিড় করছিলেন সাধারণ মানুষ। এখানে সামাজিক দূরত্ব নিশ্চিত হয়নি। ব্যাংক গুলোতে অন্যান্য দিনের মতোই মানুষের আনাগোনা দেখা গেছে।

পরে আইন শৃঙ্খলাবাহিনী ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন।

ব্যবসায়ীরা বলছেন, লকডাউনের কারণে গতবার তাদের অনেক ক্ষতি হয়েছে। এবার লকডাউন সীমিত করা হোক। সরকার অনলাইনে ব্যবসা করতে বলছে। কিন্তু সবার অনলাইন প্লেস নেই। আবার অনলাইনে ব্যবসা করতে গেলেও দোকান খুলতে হবে। কিন্তু প্রশাসন দোকান খুলতে দিচ্ছে না। এ সময় তারা দোকান খুলতে দেওয়ার আহ্বান জানান।

ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি আলহাজ্ব শফিকুল ইসলাম বাচ্চু বলেন, সরকারের নির্দেশনা তারা উপেক্ষা করতে পারেন না। শিল্প ও বণিক সমিতির পক্ষ থেকেও মাইকিং করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানানো হচ্ছে। তবে সার্বিক দিক বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে দোকানগুলো খুলতে দেওয়া উচিত।

উপজেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ভাষা জানান, সরকারের নির্দেশনানুযায়ী তাদের পরিবহনগুলো বন্ধ রাখা হয়েছে।

এ বিষয়ে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফিরোজ কবির বলেন, ঈশ্বরদীতে জনসচেতনতার মাধ্যমে লাকডাউন পালনে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। জনগণকে সচেতন করে জনসম্পৃক্ততার মাধ্যমে শান্তিপূর্ণভাবে লকডাউন পালিত হচ্ছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর