ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০৩ অপরাহ্ন

ঈশ্বরদীতে ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
পৌরসভা নির্বাচনে পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন।

উৎসবমুখর পরিবেশে ভোটারদের উপস্থিতিতে ঈশ্বরদী পৌরসভা নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটাররা তাঁদের পছন্দের মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত করতে ভোট দিয়েছেন।

এদিকে ভোট কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগ এনে ঈশ্বরদী পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রফিকুর ইসলাম নয়ন ভোট বর্জন করেছেন।

সরেজমিনে দেখা গেছে, নির্বাচনে সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি আরও বাড়তে থাকে। ভোটগ্রহণের প্রথম থেকেই নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা যায়।

ঈশ্বরদী পৌরসভায় মেয়র পদে ৩,সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইছাহক আলী মালিথা, বিএনপি মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম নয়ন, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মাসুম বিল্লাহ।

পৌরসভার মোট ভোটার রয়েছে ৫৫ হাজার ৫৬৮ জন। এর মধ্যে পুরুষ ২৭ হাজার ২৪১ জন ও নারী ভোটার ২৮ হাজার ৩২৭ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১৯টি এবং বুথ সংখ্যা ১৫২টি।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং অফিসার পিএম ইমরুল কায়েস জানান, “সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে শুক্রবার থেকেই ৯ জন নির্বাহী ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, তিন প্লাটুন বিজিবি, ২ টিম র্যা ব ও ২৫০ জন পুলিশ। এছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে পুলিশের সঙ্গে ১৭১ জন আনসার ও গ্রামপুলিশ সদস্য মোতায়েন করা হয়।”

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666