ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন

বিজয়ের রঙে রাঙা ঈশ্বরদী

বার্তাকক্ষ
  • প্রকাশিত: সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
বিজয় দিবসের আলোকসজ্জার একাংশ।

বাঙালি জাতির জীবনে ১৬ ডিসেম্বর এক আনন্দের দিন। শৌর্য আর বীরত্বের এক অবিস্মরণীয় দিন এটি। এই দিনটি জাতিকে স্মরণ করিয়ে দেয় ১৯৭১ সালের সেই দিনকে, যেদিন সব হারানো বাঙালির প্রাণে প্রাণে ছড়িয়ে পড়েছিল স্বাধীনতার অনাবিল আনন্দ ও বিজয়ের উল্লাস।

বিজয়ের এ দিনটিকে স্মরণ করে রাখতে ঈশ্বরদী সাজানো হয়েছে বর্ণিল সাজে। মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন সড়ক, সড়ক দ্বীপ ও ভবনে শোভা পাচ্ছে বর্ণিল আলোকসজ্জা। সন্ধ্যার পর রংবেরঙের আলোকচ্ছটায় ঝলমলিয়ে ওঠে এলাকাগুলো। আলো দিয়ে তৈরি করা হয় প্রিয় লাল-সবুজ পতাকা। মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ অনেকেই।

রোববার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, শহরের গুরুত্বপূর্ণ সড়ক, স্থাপনা, সরকারি বেসরকারি অফিস সেজেছে বর্ণিল সাজে। সন্ধ্যার পরই লাল সবুজের আলোতে ঝলমলিয়ে ওঠে পুরো ঈশ্বরদী। চোখ ধাঁধানো এ আলোকসজ্জার ঝলকানিতে মন কেড়েছে সবার।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, ইক্ষু গবেষণা কেন্দ্র, গ্রিনসিটি, ঈশ্বরদী বাজার, রেলগেট, আলহাজ্ব মোড় এলাকা, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন এলাকায় গুরুত্বপূর্ণ ভবনগুলো আলোকসজ্জা করা হয়েছে। বিভিন্ন রঙ ও বর্ণের এসব আলোকসজ্জা উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে।

সড়কের ডিভাইডার ও ল্যাম্পপোস্টে লাগানো হচ্ছে বিজয় দিবসের বিভিন্ন ব্যানার-ফেস্টুন আর পতাকা। এ সব ব্যানার ফেস্টুনে রয়েছে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়নের কথা ও জাতিকে বিজয় দিবসের শুভেচ্ছা।
আলোকসজ্জা দেখছেন ব্যাংক কর্মকর্তা সুলতান রহমান বলেন, আমাদের মহান বিজয় দিবসকে সামনে রেখে ঈশ্বরদীকে যে আলোকসজ্জা করা হয়েছে তা আসলে মনোমুগ্ধকর। আলোকসজ্জার কারণে যে দৃশ্যপট সৃষ্টি হয়েছে তা আসলেই চোখ ধাঁধানো।
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস কবিতা বলেন, বিজয় দিবস উপলক্ষে সাজানো এমন মনোমুগ্ধকর দৃশ্য নিজ চোখে না দেখলে কেউ উপভোগ করতে পারবে না।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর