ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:২২ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ঈশ্বরদীতে ক্ষণগণনা শুরু

আশরাফুল ইসলাম সবুজ
  • প্রকাশিত: শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উদ্বোধন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে সারাদেশের মতো ঈশ্বরদীতেও শুরু হয়েছে ক্ষণগণনা।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল ৫টায় উপজেলা পরিষদ চত্বরে ক্ষণগণনার উদ্বোধন করা হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে এ ক্ষণগণনা শুরু হয়।

জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষণগণনা উদ্বোধনের পর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস ক্ষণগণনা উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, পূর্ব টেংরী বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা সিরাজউদ্দিন বিশ্বাস, সরকারি সাড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আয়নুল ইসলাম, মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুর রহমান, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম খান, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সাবেক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছাহক আলী মালিথা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) আসমা খানসহ প্রশাসনের কর্মকর্তা, স্কুল-কলেজের শিক্ষক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

ক্ষণগণনা উদ্বোধনের আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হানের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস প্রধান অতিথির বক্তব্যে দেন। এসময় তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিব দেশে ফিরে যুদ্ধবিধ্বস্ত একটি দেশ পুনর্গঠনের কাজে হাত দেন। তিনি চেয়েছিলেন দেশের মানুষ বিশ্বে মাথা উঁচু করে বাঁচুক। তিনি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তিনি তা বাস্তবায়ন করে যেতে পারেননি। তার কন্যা শেখ হাসিনা সোনার বাংলা গড়েতে দিনরাত কাজ করে চলেছেন। এ লক্ষ্যে তিনি আমাদের ফ্রেমওয়ার্ক করে দিয়েছেন। এগুলো হচ্ছে- ভিশন ২০২১, ২০৩০ ও ২০৪১ এবং ১০০ বছরব্যাপী ডেল্টা প্ল্যান। এসব ভিশন বাস্তবায়নে তথ্যপ্রযুক্তি শিক্ষায় আমাদের বিশাল তরুণ জনগোষ্ঠীকে সম্পদে রূপান্তরিত করতে হবে।’

এছাড়া ঢাকার তেজগাঁওয়ে জাতীয় প্যারেড গ্রাউন্ডে কেন্দ্রীয় উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন করা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

এদিকে, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বর্ণিল সাজে সেজেছে ঈশ্বরদী। শহরের ভবনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সড়ক বিভাজকগুলো লাল-সবুজ বাতিতে সাজানো হয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর