ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ০৪:০৭ অপরাহ্ন

দুর্নীতির অভিযোগে ঈশ্বরদীর যুব উন্নয়ন কর্মকর্তাকে বদলি

বার্তাকক্ষ
  • প্রকাশিত: শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
ঈশ্বরদী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোরশেদ আহমেদ।

ঈশ্বরদী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোরশেদ আহম্মেদকে বদলি করা হয়েছে। গত ১৪ নভেম্বর যুব উন্নয়ন অধিদপ্তর থেকে আসা বদলির আদেশে তাঁকে তিন কার্যদিবসের মধ্যে সুনামগঞ্জ তাহিরপুর উপজেলায় যোগদান করতে বলা হয়েছে।

গত ২৮ জুন তাঁর বিভিন্ন দুর্নীতি, অফিস-উপস্থিতিতে অনিয়ম ও কর্মচারীদের সাথে দুর্ব্যবহার করার অভিযোগ উঠে। এ বিষয়ে ভুক্তভোগী কর্মচারীরা পাবনা জেলা যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক কাছে লিখিত অভিযোগ করে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, যুব উন্নয়ন কর্মকর্তার অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার কারণে সরকারের গৃহীত কোনো প্রদক্ষেপ আলোর মুখ দেখছে না দীর্ঘদিন ধরে। একই কর্মস্থলে প্রায় ৯ বছরেরও অধিক সময় কাজ করার সুবাধে স্থানীয় মধ্যস্বত্বভোগীদের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন যুব কর্মকর্তা মোরশেদ আহম্মেদ। এ সখ্যতাকে পুঁজি করে কিছুসংখ্যক যুব মহিলা ও যুবকদের মিথ্যা স্বপ্ন দেখিয়ে আর্থিক সুযোগ নিচ্ছেন তিনি। এছাড়াও উপজেলা পরিষদ কর্তৃক গৃহীত বিভিন্ন প্রকল্প কাজের দায়িত্ব পাওয়ার সুবাধে অর্থ বাণিজ্যেরও অভিযোগ রয়েছে এ যুব কর্মকর্তাকে ঘিরে। যুব উন্নয়ন কর্মকর্তা মোরশেদ আহম্মেদের এসব কার্যকলাপে ক্ষুব্ধ প্রশিক্ষিত যুব সংগঠনের সদস্যরা।

অভিযোগ সুত্রে আরও জানা যায়, মোরশেদ আহম্মেদ বিনা ছুটিতে কার্যালয়ে অনুপস্থিত থাকেন। কর্মচারীদের বিভিন্ন প্রশিক্ষণের টাকা আত্মসাৎ করেন। এছাড়াও কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার করে চলেছেন নিত্যদিন।

ঈশ্বরদী উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ মহল বদলি বিষয়টি নিশ্চিত করে জানান, যুব উন্নয়ন অধিদপ্তরের এক আদেশে ঈশ্বরদী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোরশেদ আহম্মেদকে বদলি করা হয়।

এ ব্যাপারে ঈশ্বরদী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোরশেদ আহম্মেদের সঙ্গে কথা বলার জন্য তাঁর মোবাইলে কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর