ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:২৬ অপরাহ্ন

ছিন্নমুল মানুষদের নিজ হাতে খাওয়ালেন ঈশ্বরদীর ওসি

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০
ছিন্নমুল মানুষদের নিজ হাতে খাওয়ালেন ঈশ্বরদীর ওসি বাহাউদ্দীন ফারুকী।

সমাজের একটি নির্দিষ্ট শ্রেণির মানুষ সব সময়ই থেকে যায় উৎসব আনন্দের বাইরে। যাদের আমরা ছিন্নমূল বলে চিনি। ঈশ্বরদী জুড়ে ছিন্নমূল মানুষ অগণিত। তারা যে সমাজের একটি অংশ, সমাজের মানুষের একটু সহযোগিতায় তারা হয়ত সুন্দর জীবন পেতে পারত তা নিয়েও ভাবেন অনেকেই। এই ভাবুক ও দরদি মানুষদের মধ্যে আছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকীও।

শুক্রবার (২৪ জানুয়ারী) দুপুরে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে ছিন্নমূলদের সাথে খেলেন এবং তাঁদের মুখে তুলে খাওয়ালেন।

জানা গেছে, গত ১০ জানুয়ারি থেকে এমনই এক মানবিক কাজের শুরু করেন শহরটির কলেজ রোড এলাকার যুবক মিথুন। প্রতি শুক্রবার জুমার নামাজের পর তিনি অসহায় মানুষদের পেট পুরে একবেলা খাওয়ানো উদ্যোগ গ্রহণ করেছেন। যার ধারাবাহিকতায় এবার ছিন্নমূল মানুষদের খাওয়ানোর কাজে থানার ওসি পর্যন্ত তার পাশে দাঁড়িয়েছেন।

প্রতিবেদকের সঙ্গে আলাপকালে ওসি বাহাউদ্দীন ফারুকী বলেন, সাহসী স্বপ্ন বাস্তবায়ন করে মিথুন অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা অনেককেই অনুপ্রাণিত করবে।

এ দিকে মিথুন বলেন, মানুষ হিসেবে আমাদের একটা দায়বদ্ধতা রয়েছে। আমি সে দৃষ্টিকোণ থেকে প্রতি শুক্রবার তাদের সঙ্গে খাওয়া দাওয়া করতে আসি। এরা সুবিধা বঞ্চিত নয় বরং তারা আমাদের দৃষ্টি বঞ্চিত। সবাই একটু দৃষ্টি দিলেই তারা একটি সুন্দর জীবন পেতে পারে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শের অংশ হিসেবে আমি সেটাই চেষ্টা করছি। আমি আশা করি, আমার এ চেষ্টা অব্যাহত থাকবে। আমি আমার অনেক কাছের মানুষের সহযোগিতা পেয়েছি। তাদের সহযোগিতাই আমাকে আরও উদ্বুদ্ধ করেছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর