ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:৩১ অপরাহ্ন

ঈশ্বরদী ভূমি অফিস দূর্নীতি মুক্ত

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: বুধবার, ১০ এপ্রিল, ২০১৯
ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষ্যে একটি শোভাযাত্রা উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। ঈশ্বরদী, বুধবার ১০ এপ্রিল।  ছবি: টিপু সুলতান

 

ঈশ্বরদী সহকারী কমিশনার (ভূমি) অফিস এখন দূর্নীতি মুক্ত। তাই ভূমি সংক্রান্ত যেকোন সেবা নিতে অফিসে আসতে হবে। বুধবার (১০ এপ্রিল)  সকালে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা-২০১৯ এর আলোচনা সভায় স্বাগত বক্তব্যকালে সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল এই আহবান জানান।

আর একই আলোচনা সভায় বক্তব্যকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহাম্মদ হোসেন ভূঁইয়া বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (নিজে) ও সহকারী কমিশনার (ভূমি) দুজনই স্বচ্ছ মানুষ। আমরা বসে আছি জনগণকে সঠিক সেবা প্রদানের জন্য। তিনি আরও বলেন, রেকর্ড জনিত ভুল সংশোধন করার ক্ষমতা ভূমি অফিসের নেই। এই গুলো আদালতের ব্যাপার। আর আদালতে হওয়া এসব মামলা দীর্ঘ মেয়াদি হওয়ায় মানুষের ভোগান্তির শেষ নেই। জমির সঠিক কাগজপত্র নিয়ে ভূমি অফিসে আসতে হবে তাহলে সঠিক সেবা প্রদান করতে আমরা বাধ্য বলেও জানান এই কর্মকর্তা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তারের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা জিন্নাত আরা জলি, প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক স্বপন কুমার কুণ্ডু প্রমুখ।

এর আগে উপজেলা চত্তর থেকে বের হওয়া র‌্যালী রেলগেট প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা চত্তরে ফিরে আসে।

ভূমি অফিসের কর্মচারী, সেবা নিতে আসা জনসাধারনের সঙ্গে আলাপ করে ও  বিভিন্নভাবে খোঁজ নিয়ে জানা যায়, গত ২০ নভেম্বর সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা হিসেবে মমতাজ মহল ঈশ্বরদীতে যোগদানের পর থেকেই গ্রহন করেছেন ব্যাপক উন্নয়ন কর্মকান্ড। অফিস থেকে ঘুষ, দূর্নীতি ও হয়রানি মুক্ত করেছেন। তাৎক্ষণিকভাবে সেবা নিতে আসাদের সেবা প্রদান করে নির্মূল করেছেন জনভোগান্তি। ভূমির সকল নাম জারি মামলা নিজের হাতে অন লাইন ভুক্তের কাজ করেন। আর নির্দিষ্ট সময়ের মধ্যে নাম জারির কাগজ পত্র প্রদান করেন। একই সাথে অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের পরিয়ে দিয়েছেন উন্নত মানের বিশেষ সম্মানি পোশাক। যা সারা বাংলাদেশের ভূমি অফিসের মধ্যে মডেল হওয়ার দাবীদার। আর অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের একই ধরণের ও উন্নত মানের পোশাক দেয়ার ঘটনা এই প্রথম। অফিসিয়ালভাবে পোশাক দেওয়ায় সকলেই আন্তরিকভাবে সন্তোষ্ট ও কৃতজ্ঞা প্রকাশ করেছেন এই কর্মকর্তার উপর।

অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারী বিশেষ পোশাকে ছবি তোলেন।
শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর