ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:১৯ অপরাহ্ন

ঈশ্বরদী পৌরসভায় ভোট গ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
ছবি: ঈশ্বরদীনিউজটুয়েন্টিফোর.নেট গ্রাফিক্স টিম

ঈশ্বরদী পৌরসভা  নির্বাচনে ভোট গ্রহণ আজ শনিবার সকাল আটটা থেকে শুরু হয়েছে,  বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করবে। ইতিমধ্যে নির্বাচন উপকরণ কেন্দ্রে কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আজকে এই নির্বাচনে দেশের বৃহৎ দুটি রাজনৈতিক দল আওয়ামী লীগ এবং বিএনপির মেয়র প্রার্থীসহ তিনজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আওয়ামী লীগে মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ইছাহক আলী মালিথা, বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে রফিকুর ইসলাম নয়ন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাত পাখা প্রতীক নিয়ে মাসুম বিল্লাহ মেয়র পদে ভোটযুদ্ধে অংশগ্রহণ করছেন।

সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সব মিলিয়ে ভোটযুদ্ধে নেমেছেন ৫৬ জন প্রার্থী।

এদিকে নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত ১৫ জানুয়ারি রাত ১২টা থেকে ১৬ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত ঈশ্বরদী শহরে ট্রাক ও পিকআপ ভ্যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া ১৪ জানুয়ারি রাত ১২টা থেকে ১৭ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

তবে রিটার্নিং অফিসার কর্তৃক অনুমোদিত এজেন্ট এবং পর্যবেক্ষকদের জন্য এ নির্দেশনা শিথিলযোগ্য। এছাড়া সাংবাদিক, নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনী, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাসসহ ইত্যাদি কার্যক্রমে ব্যবহৃত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

পৌরসভার মোট ভোটার রয়েছে ৫৫ হাজার ৫৬৮ জন। এর মধ্যে পুরুষ ২৭ হাজার ২৪১ জন ও নারী ভোটার ২৮ হাজার ৩২৭ জন। ভোটকেন্দ্র রয়েছে ১৯টি এবং বুথ সংখ্যা ১৫২টি।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666