ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন

ঈশ্বরদী জংশন স্টেশন পরিদর্শনে রেলমন্ত্রী

বার্তাকক্ষ | ঈশ্বরদীনিউজটোয়েন্টিফোর.নেট
  • প্রকাশিত: শনিবার, ২২ জুন, ২০১৯
ঈশ্বরদী জংশন স্টেশন পরিদর্শনে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

আসন্ন ঈদুল আযহার (কোরবানির ঈদ) আগেই ঢাকা-ঈশ্বরদী-বেনাপোল রেল রুটে ট্রেন যাত্রীদের জন্য একটি বিরতিহীন আন্তঃনগর ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তবে এখনো পর্যন্ত ওই ট্রেনের নাম নির্ধারণ করা হয়নি। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে ট্রেনের নাম ও উদ্বোধনের দিন নির্ধারণ করার কথা রয়েছে।

শনিবার (২২ জুন) বিকেলে ঈশ্বরদী জংশন স্টেশনের ৩ নম্বর প্লাটফর্ম পরিদর্শনকালে এক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধু সেতুর সম্পূর্ণ ভিন্ন আরও একটি রেল সেতু নির্মাণ করবে সরকার। জয়দেবপুর-ঈশ্বরদী রেলপথে ডুয়েল গেজ রেললাইন সম্পন্ন হলে ভবিষ্যতে এ রুটে ৩০০ কিলোমিটার হাইস্পিড গতির ট্রেন চালু করা হবে।

এসময় রেলমন্ত্রী যাত্রীসেবার মান বাড়ানোসহ নতুন প্রকল্পের মাধ্যমে কি করে একটি আধুনিক ও যুগোপযোগী স্টেশন উপহার দেওয়া যায় এমন প্রকল্প হাতে নিতে পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর প্রধান প্রকৌশলী আফজাল হোসেনকে নিদের্শনা দেন।

এসময় পশ্চিমাঞ্চল রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, পাকশী বিভাগীয় রেলওয়ের দফতরের কর্মকর্তাসহ স্থানীয় রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) মিজানুর রহমান  বলেন, এখনো রেল মন্ত্রণালয় থেকে কোনো নির্দেশনা হাতে আসেনি। তবে ঢাকা-ঈশ্বরদী-বেনাপোল রেল রুটে একটি বিরতিহীন আন্তঃনগর ট্রেন চলাচল করবে বিষয়টি শুনেছি। যা রেলবান্ধব সরকার অচিরেই বাস্তবায়ন করবে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সড়কপথে শুক্রবার (২১) জুন রাতে এসে পাকশী বিভাগীয় রেলওয়ের ভিআইপি রেস্ট হাউসে রাত্রিযাপন করেন। শনিবার সকালে রেলওয়ে পাকশী বিভাগীয় নিরাপত্তা বাহিনীর ট্রেনিং সেন্টারে ১১তম (সিপাহী) ব্যাচের সমাপণী ও কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেন। দুপুরে রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শন করে ঈশ্বরদী জংশন স্টেশন পরিদর্শন করেন। বিকেলে রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর ‘পদ্মা এক্সপ্রেস’ ট্রেনে ঈশ্বরদী বাইপাস স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা করেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666