ঢাকা রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০১:৩৯ অপরাহ্ন

ঈশ্বরদী ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ও ফলাফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ৬ জানুয়ারী, ২০২০
ঈশ্বরদী ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কেন্দ্র।

সুশৃংখল ব্যবস্থাপনায় ঈশ্বরদী ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ও ফলাফল প্রকাশ করা হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) সকালে দেড় ঘন্টার ভর্তি পরীক্ষা গ্রহন করা হয়। স্বচ্ছতার সাথে ভর্তি পরীক্ষা গ্রহন ও ফলাফল প্রকাশের জন্য শিক্ষক ছাড়াও গবেষণা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। ভর্তিতে যাতে অনিয়ম এবং স্বজনপ্রীতি না হয় এজন্য কর্তৃপক্ষ নিচ্ছিদ্র ব্যবস্থা বলে উর্দ্ধতন কর্তৃপক্ষ জানিয়েছে।

পরীক্ষা গ্রহনের সাথে যুক্তদের মোবাইল ফোন কাছে রাখা এবং ব্যবহারে বিধিনিষেধ আরোপ করা হয়।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাসানুজ্জামান জানান, এবারে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির জন্য ৩৮১ জন শিক্ষার্থী আবেদন করলেও ৩৭৯ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে। পরীক্ষা গ্রহনের পর প্রতিটি খাতায় কোড নম্বর বসিয়ে বিষযওয়ারী ধারাবাহিক ভাবে মূল্যায়ন করা হয়। মূল্যায়ন শেষে মেধা তালিকা তৈরী করে কোড বসিয়ে ফলাফল তৈরী হয়। মোট ৩২ জনকে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। ভর্তি পরীক্ষায় তাহরিম রশীদ দিব্য সর্বোচ্চ ৭৮ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছে। জানা যায়, মেধাতালিকায় স্থান অর্জনকারীদের মধ্যে সর্বনিম্ন নম্বর ৫৪।

মেধাতালিকা অনুযায়ী ভর্তিতে সুযোগ প্রাপ্তদের রোল নম্বরঃ ২০১, ২৮৪, ৯৪, ৫০, ৩০, ২৪৭, ৬২, ১৩০, ১৮৫, ৫৬, ৮৮, ২৫২, ৭২, ৩০৯, ১৩৪, ৬৮, ৪০, ৯৭, ১৫২, ১১২, ১৯৯, ২৬৬, ৩৩১, ৮২, ০৫, ২৩, ১৫, ১২, ৫৭, ৭১, ২৩১, ১৯১।

সুগারক্রপের মহাপরিচালক ড. আমজাদ হোসেন এ প্রসংগে বলেন, বছরের শুরুতেই ভর্তি পরীক্ষা যাতে কোন কারণে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য সর্বোচ্চ প্রচেষ্টা করেছি। আগামীতে সকল ক্ষেত্রে এই প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত রেখে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করবেন বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর