ঢাকা রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:৫০ অপরাহ্ন

ঈশ্বরদীর পদ্মা নদীর জব্দ বালু ৪৯ লক্ষাধিক টাকায় নিলামে বিক্রি

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
পদ্মা নদীর তীর থেকে জব্দ করা বালু নিলামে বিক্রি করছে ভ্রাম্যমাণ আদালত।

ঈশ্বরদীতে পদ্মা নদীর তীর থেকে জব্দ করা বালু নিলামে বিক্রি করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার পাকশী রেলসেতু হার্ডিঞ্জ ব্রিজ এবং লালন শাহ সেতু, লক্ষীকুন্ডার নবী নগর ঘাট ও সাঁড়া ইউনিয়ন এলাকায় এ অভিযানে বিপুল পরিমাণ বালু জব্দ করেন ।

সরেজমিনে দেখা গেছে, ক্ষমতাসীন দলের একটি গ্রুপ কয়েক বছর যাবত পদ্মা নদীর তীর ভরাট করে অবৈধভাবে বালু ব্যবসা চালিয়ে আসছিল। এ অবস্থায় নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হানের নেতৃত্বে অভিযান করে নিলামে মালামাল বিক্রি করা হচ্ছে। তাতে ৪৯ লাখ ৭৬ হাজার টাকায় বালু বিক্রি করা হয়।

নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান জানান, কতিপয় অসাধু ব্যক্তি পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পাড়ে স্তূপ করে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছিল।

ওইদিন সকালে ও দুপুরে পৃথক পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালু স্তূপ গুলো জব্দ করার পাশাপাশি তাৎক্ষণিকভাবে প্রকাশ্য নিলাম আহবান করা হয়। এ সময় উপজেলার বিভিন্ন স্তরের মানুষ নিলামে অংশ নেন। এদের মধ্যে সর্বোচ্চ দরদাতাদের কাছে ওই বালু বিক্রি করা হয়।

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুজা মন্ডল, রিফা আসমা, নাজমুস সাদাত ও সাইদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা ও বিপুলসংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর