ঢাকা রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

ঈশ্বরদীর পথে পথে চাঁদাবাজি বন্ধ করলেন ওসি

বার্তাকক্ষ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯
বাহাউদ্দীন ফারুকী।

ঈশ্বরদী উপজেলায় সড়ক ও মহাসড়কে চলাচলকারী ছোট-বড় যানবাহন থেকে টোল আদায়ের নামে চাঁদা তোলা বন্ধ করেছেন ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী।

বুধবার (০৭ আগষ্ট) দুপুর থেকে ঈশ্বরদী উপজেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থান ও সড়ক-মহাসড়কের টোল আদায়কারীদের সদস্যদের হুশিয়ারী করে থানা পুলিশের এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

ওসি এ তথ্য নিশ্চিত করে বলেন, ঈদের আগে ও পরে অধিক যাত্রীর ভিড় কেন্দ্র করে ঈশ্বরদীর বিভিন্ন সড়ক- মহাসড়কে রসিদের মাধ্যমে প্রতিটি বাস ও ট্রাক, নসিমন, করিমন ভূটভূটি থেকে তোলা হয় চাঁদা।

বিশেষ করে কোরবানির পশুবোঝাই ছোট ছোট ট্রলি ও পিকআপগুলো চাঁদা দিতে অস্বীকৃতি জানালে থামিয়ে দেয়া হয় গাড়ির চাকা, অকথ্য ভাষায় গালাগাল করা হয়; এমনকি গাড়ি ভেঙে ফেলার হুমকিও দেয়া হয়।

এই সময় গাড়িপ্রতি ২০-৩০ থেকে শুরু করে ১০০-১৫০ টাকা পর্যন্ত চাঁদা দাবি করা হয়। এতে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে।

অনেক সময় দেখা যায়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো কোনো সদস্যও চাঁদাবাজির সঙ্গে যুক্ত হয়। জোরপূর্বক কারও কাছ থেকে চাঁদা আদায় নিঃসন্দেহে অপরাধ।

সমাজে শান্তি-শৃংখলা নিশ্চিত করার লক্ষ্যে সন্ত্রাসী, চাঁদাবাজ, ছিনতাইকারীসহ অন্যান্য অপরাধীর বিরুদ্ধে জিরো টলারেন্স প্রদর্শন ছাড়া কোনো বিকল্প পথ নেই বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এদিকে বুধবার দুপুরের পর এ খবর চাওর হওয়ার পর থেকে ঈশ্বরদী উপজেলায় ছোট-বড় যানবাহন চালকেরা ওসি ঈশ্বরদীর এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666