ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন

ঈশ্বরদীতে শবে বরাতে মসজিদে মসজিদে মুসল্লিরা

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০১৯

সারাদেশের মতো ঈশ্বরদীতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে পালিত হচ্ছে শবে বরাত। এ রাতে মসজিদগুলোতে মুসল্লিরা রাতব্যাপী নামাজের পাশাপাশি কোরআন তিলাওয়াত, হামদ-নাত, ওয়াজ মাহফিল, মিলাদ, কিয়াম ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে প্রার্থনারত থাকেন।

রোববার (২১ এপ্রিল) বিকালে থেকেই বিভিন্ন মসজিদে বেড়েছে মুসল্লিদের জমায়েত। সন্ধ্যার পর মসজিদগুলোতে চলছে বিশেষ ওয়াজ মাহফিল। সন্ধ্যায় শবে বরাতের ফজিলত শিরোনামে ওয়াজ করেন ঈশ্বরদী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ওলিউল্লাহ। তিনি বলেন, ‘আল্লাহ এ দিনে মানুষকে ক্ষমা করেন। এ রাতে সবার ইবাদত করা উচিত। তওবা করলে, নিশ্চয় আল্লাহ ক্ষমা করবেন। সব মুসলমানের দায়িত্ব এই রজনীতে নফল ইবাদাত, তিলাওয়াতে কোরআন ও তাহাজ্জুদের মধ্য দিয়ে পালন করা।’

মহিমান্বিত এ রজনী ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে পালনের লক্ষ্যে আলহাজ্ব পাঞ্চাব আলী খান ওয়াকফ্ এষ্টেটের উদ্যোগে ঈশ্বরদী কেন্দ্রীয় জামে মসজিদে রোববার দিবাগত রাতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে- ওয়াজ মাহফিল, কোরআন তেলাওয়াত, মিলাদ মাহফিল, হামদ্, নাত, নফল ও তাহাজ্জুদের নামাজ এবং আখেরী মোনাজাত।

পবিত্র এ রাতে ঈশ্বরদী কেন্দ্রীয় জামে মসজিদসহ উপজেলার সকল মসজিদ সারা রাত খোলা রয়েছে।

এ রাতের বিশেষ অনুষঙ্গ কবর জিয়ারতের পাশাপাশি মুসল্লিদের ব্যাপক উপস্থিতিতে মসজিদে মসজিদে এশার নামাজের পর থেকেই দফায় দফায় ওয়াজ মাহফিল, জিকির ও মিলাদের পর বাদ ফজর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর জন্য আল্লাহর রহমত কামনায় মোনাজাতের মধ্য দিয়ে পবিত্র লাইলাতুল বরাতের সমাপ্তি হবে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর