ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে ৭০ হাজার টাকায় নবজাতক বিক্রি!

বার্তাকক্ষ
  • প্রকাশিত: বুধবার, ২৮ আগস্ট, ২০১৯
প্রতীকী ছবি

ঈশ্বরদীতে ৭০ হাজার টাকায় এক নবজাতক শিশুকে বিক্রির অভিযোগ মিলেছে। স্বজনরা ঘটনা নিয়ে মুখ খুলতে রাজি নয়। তবে সদ্য ভূমিষ্ঠ হওয়া দ্বিতীয় কন্যাকে দরিদ্র মা-বাবা স্বেচ্ছায় বিক্রি করে দেন বলে স্থানীয় লোকজন জানায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে বুধবার (২৮ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে বলে সূত্র জানিয়েছে।

জানা গেছে, পৌর শহরের বকুলের মোড় এলাকার ভ্যান চালক আব্দুল রশিদ ও শিল্পী খাতুন দম্পতির আগের পাঁচ বছরের এক মেয়ে রয়েছে। এবার দ্বিতীয় সন্তান ছেলে হবে বলে তাঁরা ধারণা করেছিলেন। গত বুধবার দুপুরে স্বাভাবিক প্রক্রিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে তাঁদের আরেকটি কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। অসন্তুষ্ট এ দম্পতি তাঁদের এক পরিবারের নিঃসন্তান দম্পতির কাছে ৭০ হাজার টাকায় সন্তান বিক্রি করে দেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী দাবিকারী এক ব্যবসায়ী নাম প্রকাশ না করে বলেন, নবজাতক কিনতে আরো দুজন আগ্রহ প্রকাশ করেছিলেন। তাঁরা ৩০ হাজার টাকা দিতে চান। পরে ইসলাম নামের এক যুবকের কাছে ৭০ হাজার টাকায় রফাদফা করেন।

নবজাতক বিক্রির প্রসঙ্গ এড়িয়ে বাবা আব্দুল রশিদ বলেন, ‘আমার এক কন্যা রয়েছে। নতুন করে আরেক কন্যা হয়েছে। অন্য কিছু জানতে হলে আমার বৌ এর সঙ্গে কথা বলেন।’

এ বিষয়ে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসমা খান বলেন, ‘এ বিষয়ে কিছু জানেন না। ঘটনাটি খোঁজ-খবর নিয়ে দেখব।’

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর