ঢাকা রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০১:৪১ অপরাহ্ন

ঈশ্বরদীর হাসপাতালে হামলা ও ভাংচুর, চিকিৎসক লাঞ্ছিত

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: বুধবার, ১ জানুয়ারী, ২০২০
ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল।

দুই যুবকের জরুরি চিকিৎসা পেতে দেরি হওয়ায় অভিযোগে স্বজনরা ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভাংচুর ও চিকিৎসককে লাঞ্ছিত করেছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাত দশটায়।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার বাঁশেরবাদা বাজার এলাকায় মঙ্গলবার রাতে মদ্যপান করে নেশাগ্রস্ত অবস্থায় মোটরসাইকেল চালানোর সময় সাহাপুর মসজিদ মোড় এলাকার রায়েন উদ্দিনের ছেলে হৃদয় (২০) ও নান্টুর ছেলে নায়েম (১৯) সড়ক দুর্ঘটনায় আহত হয়। পরে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। এসময় তারা দ্রুততম সময়ে সঠিক চিকিৎসা পাচ্ছেন না এমন অভিযোগে হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে থাকে আহতের স্বজনরা। একপর্যায়ে কিছু যুবক উত্তেজিত হয়ে ওই হাসপাতাল ভবনে প্রবেশ করে, জরুরি বিভাগ অফিসের জানালার কাঁচসহ বিভিন্ন মালামাল ভাংচুর করে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আল মাহমুদ জানান, মঙ্গলবার রাতে সড়ক দুর্ঘটনায় আহত দু’জন তাদের হাসপাতালে আসে। সেখানে তাঁদের অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন তিনি। এসময় ৩-৪ জন বহিরাগত যুবক এসে এক সঙ্গে তাঁর অফিস কক্ষে প্রবেশ করে ডাক্তার খুঁজতে থাকে। আগত যুবকদের তিনি নিজেকে ডাক্তার পরিচয় দিলে ওই যুবকরা কিছু বুঝে উঠার আগেই মারধর শুরু করে। কেউ কেউ লাঠিসোটা খুঁজতে থাকে।

হাসপাতালের কর্মচারীরা জানান, হামলাকারীরা কর্তব্যরত চিকিৎসক অফিস কক্ষের টেবিল ভাংচুর ও কাগজপত্রসহ বিভিন্ন মালামাল তছনছ করে। এসময় অফিস সহায়ক শহিদ কেউ মারধর করে। একপর্যায়ে উত্তেজিত যুবকদের হাত থেকে রক্ষা পেতে তিনি দৌড়ে দ্বিতীয় তলায় একটি কক্ষে গিয়ে আশ্রয় নেন। হামলাকারীরা তার পিছু নিয়ে সেখানেও গিয়ে তাকে লাঞ্ছিত করে এবং ফুলের টবসহ বিভিন্ন মালামাল ভাংচুর করে। পরে তিনি একটি কক্ষে প্রবেশ করে দরজা বন্ধ করে রক্ষা পান।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী জানান, হাসপাতাল কর্তৃপক্ষ হামলাকারী এক ব্যাক্তিকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ থানায় লিখিত অভিযোগ দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর