ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন

ঈশ্বরদীতে সড়ক অবরোধ করে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
মুক্তিযোদ্ধাদের মানববন্ধন।

ঈশ্বরদীতে মুক্তিযোদ্ধা হত্যার বিচার, জাতীয় পতাকা অবমাননাসহ ৫টি দাবি জানিয়েছে ‘মুক্তিযোদ্ধা-জনতা’ নামে একটি সংগঠন।

এসব দাবিতে মুক্তিযোদ্ধাদের এ সংগঠনের আয়োজনে শনিবার (১১ জানুয়ারি) সকালে শহরের স্টেশন রোড মুক্তিযোদ্ধা সংসদের সামনে মানববন্ধন ও সমাবেশ করা হয়।

শতাধিক মুক্তিযোদ্ধার অংশ গ্রহণে মানববন্ধনের আগে একটি মিছিল বের করা হয়।

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা গোলাম মুস্তফা চান্না মন্ডলের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টুর পরিচালনায় মুক্তিযোদ্ধাকালীন মুজিব বাহিনীর প্রধান ও উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক, হাবিবুল ইসলাম হবিবুল,সিরাজ উদ্দিন বিশ্বাস, তহুরল আলম মোল্লা, আবু তাহের বকুল, আওয়ামীলীগ নেতা ইছাহক আলী মালিথা, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাবেক সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সংবাদকর্মী সেলিম সরদার, মুক্তিযোদ্ধার সন্তান আব্দুর রহমান মিলনসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা বক্তব্য দেন।

মুক্তিযোদ্ধা গোলাম মুস্তফা চান্না বিভিন্ন দাবি তুলে ধরে বক্তব্য রাখেন।

এ সময় মুক্তিযোদ্ধা গোলাম মুস্তফা চান্না বিভিন্ন দাবি তুলে ধরে বলেন, আগামী ২৬ মার্চ ভেতরে মুক্তিযোদ্ধা সেলিম হত্যার মূল রহস্য উদঘাটন ও জাতীয় পতাকা অবমাননা কারীদের বিচার না হলে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে ‘গোটা ঈশ্বরদী’ অচল করে দেওয়া হবে বলে আল্টিমেটাম দেন।

এছাড়া মুক্তিযোদ্ধা লাঞ্ছিত ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা, মিথ্যা ও বানোয়াট অভিযোগ দাখিলের প্রতিবাদ, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ও চিকিৎসার দাবী জানানো হয় মানববন্ধনে।

এদিকে ঈশ্বরদী স্টেশন সড়ক অবরোধ করে মানববন্ধন ও সমাবেশ করলে দীর্ঘ সময় যানজটের কারণে ছোট-বড় যানবাহন চালক, পথচারীদের কিছুটা দুর্ভোগ পোহাতে হয়।

প্রসঙ্গত: গেল বছরের ৬ ফেব্রুয়ারি ঈশ্বরদীর পাকশী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান সেলিমকে নিজ বাড়ির সামনে গুলি করে হত্য করে দূর্বৃত্তরা। বিজয় দিবসে ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়নে চরমিরকামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযোদ্ধার উত্তোলিত জাতীয় পতাকা নামিয়ে পতাকা উত্তোলন করেন এমন অভিযোগ উঠে প্রধান শিক্ষক আবু হেনা মোস্তফাসহ সংশ্লিষ্টের বিরুদ্ধে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর