ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে সাপের কামড়ে শিশুর মৃত্যু

বার্তাকক্ষ
  • প্রকাশিত: বুধবার, ২৪ জুলাই, ২০১৯
সাপে কামড়ালেই মৃত্যু। প্রতীকী ছবি

ঈশ্বরদীতে বিষধর সাপের কামড়ে শাহজালাল ইসলাম (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৩ জুলাই)  ভোরে পাবনায় শিশুটি মারা যায়।

শাহজালাল শহরের আলহাজ্ব মোড় এলাকার টিউবওয়েল মিস্ত্রি মোস্তফা ইসলামের ছেলে। তাঁরা বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের পরিত্যক্ত জায়গায় পাতার ছাউনির একটি ঝুপড়ি ঘরে বসবাস করতেন।

শিশুটির বাবা জানান, শাহজালাল ঘুমিয়ে থাকা অবস্থায় সোমবার (২৪ জুলাই) দিবাগত রাত তিনটার দিকে তাঁকে সাপে কাপড় দেয়। ব্যথায় কান্নাকাটি শুরু করলে পরিবারের লোকজন বিষয়টি বুঝতে পারেন। এ সময় তিনি শিশুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক তাসনিম তামান্না স্বর্ণা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের বিষের প্রতিষেধক না থাকায় সাপের কামড়ে আহত শিশুটিকে রাতে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

শিশুটির মা রিতা বেগম জানান, তাঁর শিশুটিকে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সাপের বিষের প্রতিষেধক দেওয়ার জন্য ডাক্তারেরা ১০ হাজার টাকা দাবি করেন। কিন্তু পরিবারের কোনো সামর্থ্য না থাকায় প্রতিষেধক ইঞ্জেকশন দেওয়া না হলে শিশুটি মারা যান।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666