ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:০৯ অপরাহ্ন

ঈশ্বরদীতে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ, কাজ বন্ধ করে দিলেন এলাকাবাসী

বার্তাকক্ষ | ঈশ্বরদীনিউজটোয়েন্টিফোর.নেট
  • প্রকাশিত: রবিবার, ৩০ জুন, ২০১৯
ঈশ্বরদীতে সড়ক নির্মাণের জন্য আনা নিম্নমানের সমগ্রী ফেরত পাঠান এলাকবাসী

ঈশ্বরদীতে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে রাস্তা পাকাকরণ করার সময় বিক্ষুব্ধ এলাকাবাসী প্রায় ৮/৯ ট্রাক নির্মাণ সামগ্রী ফেরত পাঠিয়ে রাস্তার কাজ বন্ধ করে দিয়েছেন।

শনিবার (২৯ জুন) উপজেলার সলিমপুর ইউনিয়নের চরমিরকামারি মাথাল পাড়া (গাংমাথাল) গ্রামে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে এলজিইডি’র উপজেলা প্রকৌশল অফিসের কর্মকর্তারা ওই রাস্তার কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

স্থানীয় বাসিন্দা সেলিম রেজা জানান, এই গ্রামের প্রায় ২ কিলোমিটার কাঁচা রাস্তায় সম্প্রতি পাকাকরণ কাজ শুরু হওয়ার পর গত দুই মাস কাজ বন্ধ রেখেছিল ঠিকাদার। ২ মাস পর গত শুক্রবার কাজ শুরু হয়। শনিবার সকালে ৮-১০টি ট্রাক্টর ভর্তি মাটির সঙ্গে মেশানো নিম্নমানের ইটের খোয়া রাস্তায় ঢালতে দেখে একে একে এলাকাবাসী রাস্তার কাছে এগিয়ে আসে।

স্থানীয় এলাকাবাসী জানান, তারা দেখতে পান রাস্তায় মাটি ঢেলে মাটির ওপর ওই খোয়া বিছিয়ে রোলার মেশিন দিয়ে সমান করা হচ্ছে। এ অবস্থা দেখে বিক্ষুব্ধ হয়ে ওঠেন এলাকাবাসী। রাস্তার কাজে এ ধরনের দুর্নীতি দেখে স্থানীয়রা একজোট হয়ে ৮-৯ ট্রাক্টর ভর্তি মাটি ও খোয়া ওই রাস্তায় ফেলতে না দিয়ে ফেরত পাঠান। খবর পেয়ে উপজেলা প্রকৌশল অফিসের কর্মকর্তারা এসে সরেজমিন পরিদর্শন করে রাস্তার কাজ বন্ধ করে দেন।

এলজিইডির ঈশ্বরদী উপজেলা প্রকৌশলী এনামুল কবির এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করার খবর পেয়ে আমরা ওই রাস্তার কাজ বন্ধ করে দিয়েছি। সঠিক মানের মালামাল আনার পর পরীক্ষা করে তার পর সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ করার অনুমতি দেওয়া হবে ।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর