ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:১৩ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনবহরে হামলা মামলা: আত্মসমর্পণের পর কারাগারে সাবেক মেয়র বাবলুসহ ২ জন

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯
জেলা ও দায়রা জজ আদালত, পাবনা

ঈশ্বরদীতে ১৯৯৪ সালে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে হামলার ঘটনায় করা মামলায় আরও দুই আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন।

মঙ্গলবার (২ জুলাই) সকালে তাঁরা পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালতের বিচারক মো. রুস্তম আলী আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ নিয়ে ৩২ জন আসামিকে কারাগারে পাঠানো হলো। আগামীকাল বুধবার (৩ জুলাই) মামলার রায় ঘোষণার দিন ধার্য আছে।

আত্মসমর্পণ করা দুই আসামি হলেন ঈশ্বরদী পৌর বিএনপির সাবেক সভাপতি ও ঈশ্বরদী পৌরসভার সাবেক মেয়র মকলেছুর রহমান এবং বিএনপি নেতা আবদুল হাকিম টেনু। তাদের বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি আখতারুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, শেখ হাসিনা ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর উত্তরাঞ্চলে দলীয় কর্মসূচিতে অংশ নিতে ট্রেনে করে খুলনা থেকে সৈয়দপুর যাচ্ছিলেন। ট্রেনটি ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে প্রবেশের সময় ওই ট্রেন লক্ষ্য করে বিএনপির স্থানীয় নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালায়। ট্রেনে গুলিবর্ষণ ও বোমা হামলা করা হয়। এ সময় পুলিশ বিএনপির নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করার জন্য এগিয়ে গেলে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। ঘটনায় ৫২ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। গত ২৫ বছরে আসামিদের সাতজন মারা গেছেন। বাকিদের মধ্যে ৩০ জন রোববার (৩০ জুন) আদালতে উপস্থিত হলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। সোমবার (১ জুলাই) আদালত মামলার রায় ঘোষণার দিন হিসেবে আগামীকাল বুধবার ধার্য করেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর