ঢাকা রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:৩০ অপরাহ্ন

ঈশ্বরদীতে শতাধিক মোটরসাইকেল চালকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ১৬ মে, ২০২১
হেলমেটবিহীন মোটরসাইকেল ও রেজিস্ট্রেশন না থাকা যানবাহনের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে পুলিশ। শনিবার ঈশ্বরদীর পোষ্ট অফিস মোড় এলাকায়। ছবি: ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর

ঈশ্বরদীতে পাঁচটি মোড়ে পুলিশের তল্লাশিচৌকি বসিয়ে অবৈধ যানবাহন, লাইসেন্সবিহীন চালক ও হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহীদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে।

আজ শনিবার মাত্র চার ঘণ্টার অভিযানে ৪৩টি যানবাহনের বৈধ কোনো কাগজপত্র না থাকায় ডাম্পিংয়ে পাঠানো হয়েছে। এ ছাড়া অতিরিক্ত আরোহী ও হেলমেট ব্যবহার না করার অপরাধে ৯৪টি মামলা করা হয়েছে।

আজ দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঈশ্বরদী থানা ও ট্রাফিক পুলিশের অধীনে শহরের পাঁচটি মোড়ে এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালিত হয়েছে সদরের থানা পাড়া, পোষ্ট অফিস, আলহাজ্ব মোড়, পাকশী ইউনিয়নের রূপপুর ও লালন শাহ সেতুর পাকশী অংশের টোল প্লাজা এলাকা মোড়ে।

সরেজমিনে দেখা যায়, পাঁচটি মোড়েই পাঁচ–ছয় সদস্যের পুলিশের একটি দল তল্লাশিচৌকি বসিয়ে দায়িত্ব পালন করছেন। তল্লাশিচৌকিগুলোর দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা সড়কে চলাচল করা মাস্ক বিহীন মোটর সাইকেল আরোহী, নম্বরবিহীন যানবাহন ও মোটরসাইকেল আটকাচ্ছেন। সেই সঙ্গে মোটরসাইকেলে তিনজন আরোহী ও হেলমেটবিহীন আরোহীদের আটকিয়ে মোটরযান আইনে মামলা দেওয়া হচ্ছে। এ ছাড়া মোড়গুলোতে নিরাপদভাবে সড়কে চলাচল করতে মাইকিং করতে দেখা যায়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, নিয়মিত দায়িত্বের পাশাপাশি তল্লাশিচৌকির মাধ্যমে নম্বরবিহীন যানবাহন, নিষিদ্ধঘোষিত যানবাহন, হেলমেটবিহীন মোটরসাইকেলচালক ও মোটরসাইকেলে তিনজন আরোহীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে। এর পাশাপাশি শহরের বাসিন্দা ও পথচারীদের সচেতন করতে মাইকিং করা হচ্ছে। ঈদ পরবর্তী সময়েও এই অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666