ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৪১ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে লাইব্রেরির আজীবন সদস্যপদ চেয়ে নিলেন শামসুর রহমান শরীফ

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ৬ এপ্রিল, ২০১৯
লাইব্রেরির ভিত্তি প্রস্তর স্থাপন শেষে দোয়া অনুষ্ঠানে অতিথিবৃন্দ।

ঈশ্বরদীতে ব্যক্তি উদ্যোগে প্রতিষ্টিত আবু বকর মেমোরিয়াল লাইবেব্রির আজীবন সদস্য পদ চেয়ে নিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরিফ ডিলু, এমপি।  

শনিবার (৬ এপ্রিল)  দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত লাইবেব্রির ভিত্তি প্রস্তর স্থাপন শেষে বাংলাদেশ ডাল গবেষণা কেন্দ্রের মিলনায়ত কক্ষে আলোচনা সভায় তিনি এই পদ চেয়ে নেন।

এই প্রবীণ ও বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তির এমন আগ্রহের প্রতি তাৎক্ষণিকভাবে সাঁড়া দিয়ে ১ নম্বর আজীবন সদস্যপদ প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন লাইবেব্রির প্রতিষ্ঠাতা কৃষিবিদ মোহাম্মাদ আরিফুর রহমান।

এই বিষয়ে শামসুর রহমান শরীফ নিজের প্রতিক্রিয়া প্রকাশ করতে গিয়ে বলেন, ঈশ্বরদীতে এটা একটি ব্যতিক্রমী প্রথম প্রতিষ্ঠান। এটা জ্ঞান অর্জনের পীঠ। ভবিষর্তে এই এই অঞ্চলের কিশোর, যুবক, বৃদ্ধসহ জ্ঞান অর্জনকারীদের নিকট লাইবেব্রিটি তীর্থস্থানে পরিণত হবে। আমি তাই আগে থেকেই সেই তীর্থস্থানের আজীবন সদস্যপদটি চেয়ে নিলাম। তিনি বলেন, সবারই উচিত এই তীর্থস্থানটির উন্নয়নের জন্য সহযোগিতা করার মানষে এগিয়ে আসা।

এই উপলক্ষ্যে বাংলাদেশ ডাল গবেষণা ইনস্টিটিউটের পরিচালক মোঃ রইচ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আরিফুর রহমান অপু, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী, বৈজ্ঞানিক কর্মকর্তা শেখ হাবিবুর রহমান, আবুল হাশেম,  প্রয়াত আবু বকরের ছেলে সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা মোহাম্মাদ আরিফুর রহমান।

আবু বকর মেমোরিয়াল লাইবেব্রির প্রতিষ্ঠাতা কৃষিবিদ মোহাম্মাদ আরিফুর রহমান বলেন, তিনি ঢাকাতে স্থায়ীভাবে পরিবার নিয়ে বসবাস করি। কিন্তু ঈশ্বরদীর কোমলমতি শিক্ষার্থী, যুব সমাজকে মাদক মুক্ত রেখে বই প্রেমি করতে এবং সকল বয়সী জ্ঞান পিপাসুর মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতেই তিনি ঈশ্বরদী সরকারী কলেজ থেকে অরণকোলা পশুহাট রোড সংলগ্ন বাংলাদেশ ডাল গবেষণা কেন্দ্রের পেছনে জমি কিনে এই লাইবেবিটি স্থাপন কাজ শুরু করেছেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর