ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে মহান মে দিবস পালিত

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: বুধবার, ১ মে, ২০১৯
মহান মে দিবসে শ্রমিকদের বেশ কয়েকটি সংগঠন ঈশ্বরদীতে মি​ছিল বের করে।

 

মেহেদী হাসান তুষার: শ্রমিকের ন্যূনতম মজুরি বাড়ানো, শ্রমজীবী মানুষের জন্য রেশনব্যবস্থা চালুর দাবি এবং শোষণ-বঞ্চনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ শ্রমিক আন্দোলন গড়ে তোলার আহ্বানের মধ্য দিয়ে বুধবার (১ মে) সারাদেশের মতো ঈশ্বরদীতে পালিত হয়েছে মহান মে দিবস।

দিবসটি উপলক্ষে উপজেলার বিভিন্ন জায়গায় সমাবেশ, শোভাযাত্রা, আলোচনা সভা ও পথসহ নানা কর্মসূচি পালন করে বিভিন্ন শ্রমিক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

বুধবার সকালে আলহাজ্ব মোড় থেকে পাবনা জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ঈশ্বরদী শাখা বর্ণাঢ্য র‌্যালী বের করে। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রেলগেট গোলচত্বরে এসে শেষ হয়। এছাড়াও ঈশ্বরদী মটর শ্রমিক ইউনিয়ন, সিএনজি চালক শ্রমিক ইউনিয়ন, অটোবাইক চালক শ্রমিক ইউনিয়ন, বেসরকারি বিদ্যুৎ শ্রমিক ইউনিয়ন, নির্মাণ শ্রমিক ইউনিয়ন, প্লাম্বার শ্রমিক ইউনিয়ন, রিক্সাচালক শ্রমিক ইউনিয়ন, টাইলস শ্রমিক ইউনিয়ন, হোটেল শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠন শহরে র‌্যালী বের করে।

পরে শ্রমিক সংগঠনগুলোর উদ্যোগে শহরের রেলগেট গোলচত্বরে পথসভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন পাবনা জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ঈশ্বরদী শাখার সভাপতি ভাষা প্রাং, সাধারণ সম্পাদক তহুরুল ইসলাম মানিক, মটর শ্রমিক ইউনিয়ন নেতা আলতাব হোসেন, পাবনা জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন সহ-সভাপতি বাবুল হোসেন, সাইফুল ইসলাম, যুগ্ম সম্পাদক বকুল হোসেন, সাংগঠনিক সম্পাদক ইনছার আলী ও কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম সেকুল প্রমুখ।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর