ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কেন্দ্র চালু

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ১২ এপ্রিল, ২০২১
ফিতা কেটে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কেন্দ্রর উদ্বোধন করছেন অতিথিরা।

করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রসিদ্ধ পুষ্টি নিশ্চিতকরণের লক্ষ্যে পাবনার ঈশ্বরদীতে ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কেন্দ্রের উদ্বোধন হয়েছে। রোববার ঈশ্বরদীতে দুধ, ডিম ও মাংস বিক্রয়ের মধ্যদিয়ে বিক্রম কেন্দ্রটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হয়।

এর আগে ঈশ্বরদী উপজেলা পরিষদ চত্বরে বিক্রম কেন্দ্রটির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউএনও পিএম ইমরুল কায়েস, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মো: আল মামুন হোসেন মন্ডল, ঈশ্বরদী উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মো: রফিকুল ইসলাম, প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: মো: রাকিবুল হাসান, জাতীয় পদকপ্রাপ্ত খামারি মো: আকমল হোসেন ও আমিরুল ইসলাম।

মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ঈশ্বরদীতে এই কার্যক্রমটি বাস্তবায়ন করছে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর।প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: রফিকুল ইসলাম জানান, করোনাভাইরাস ও রমজান উপলক্ষে শহর বা গ্রামগঞ্জে মানুষের পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে ভ্র্যমমান বিক্রয়বকেন্দ্র প্রতিদিন চালু থাকবে। বিক্রয় কেন্দ্র থেকে মানুষ সহজে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস সংগ্রহ করতে পারবে। ঈশ্বরদীর ‘এ আর এস পোলট্রি ফার্ম’ এবং ‘তন্ময় ডেইরি ফার্ম’ নামে পদকপ্রাপ্ত দুটি খামার মালিক তাদের নিজস্ব পরিবহণে করোনা সংকটকালে প্রতিদিন ভ্রাম্যমাণ অবস্থায় দুধ, ডিম ও মাংস বিক্রয় করবে।

জানা গেছে, দুইদিনে ঈশ্বরদী শহর, দাশুড়িয়া ও লক্ষীকুন্ডা ইউনিয়নে জনসাধারণের মাঝে ন্যায্যমূল্যে ২০০০ ডিম, ৫০ কেজি মুরগীর মাংস, ৪০ লিটার দুধ বিক্রি করা হয়।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর