ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে বেকারত্ব নিরসনে বিনা মূল্যে ১০০ জনকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ৫ এপ্রিল, ২০২১
উদ্বোধনী বক্তব্য দিচ্ছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস। ছবি: প্রতিবেদক

বেকারত্বের হার বাড়লেও বাড়ছে না চাকুরীর হার। ফলে বাড়ছে যুবকদের হতাশা ভেঙে যাচ্ছে তাদের মনবল। আর এই বেকারত্ব ঘোচাতে স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে ঈশ্বরদী উপজেলা প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে ফ্রিল্যান্সিং অন আউটসোর্সিং বিষয়ক প্রশিক্ষণ।

রোববার উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস।

সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস। ইউএনও তার বক্তব্যে বেকার যুবকদের আউটসোর্সিংয়ের কাজে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, “আউটসোর্সিংয়ের কাজগুলো নিজ বাড়িতে বসেও করা যায়। তাই এটি অন্য কাজের তুলনায় অনেক সহজ ও লাভজনক।”

তিনি আরও বলেন, “বিশ্বের অনেক দেশে এই কাজ করে এখন তরুণদের একটি বৃহৎ অংশ বেকারত্ব দূর করছে। বাংলাদেশের তরুণরাও বর্তমানে এ পেশার দিকে ঝুঁকছে। সরকারি উদ্যোগে এ পেশাকে আরও সুদূরপ্রসারী হিসেবে করে গড়ে তোলার কথাও জানান তিনি।”

এ সময় বক্তব্য রাখেন ঈশ্বরদীর তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মাসুদ রানা ও সফল ফ্রিল্যান্সার মুজিবুল হক প্রমুখ।

এতে উপজেলা বিভিন্ন এলাকার বিভিন্ন ১০০ জন বেকার যুবক অংশ নিচ্ছেন। মাসব্যাপী অনলাইনে  ডিজিটাল মার্কেটিং বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর