ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

ঈশ্বরদীতে বৃষ্টি হচ্ছে, বৃষ্টি হবে

বার্তাকক্ষ
  • প্রকাশিত: শুক্রবার, ১২ জুলাই, ২০১৯
ঈশ্বরদী শহরের রেলগেট মোড়ে বৃষ্টিতে জনজীবনে ভোগান্তি। ফাইল ছবি

আষাঢ় মাসের শুরুতে বর্ষাকালের রূপ ছিল যেন গ্রীষ্মের মতো। দাবদাহের প্রভাবে অসহ্য গরম। তাই অতিষ্ঠ হয়ে পড়ে জনজীবন। কিন্তু আষাঢ়ের বিদায়বেলায় চিরচেনা রূপ ধারণ করেছে বর্ষাকাল। কয়েক দিন আগে ভারী বৃষ্টি শুরু হয় চট্টগ্রামের উপকূলীয় অঞ্চলে। এখন এই বৃষ্টি ছড়িয়ে পড়েছে সারাদেশের মতো ঈশ্বরদীতে।  শুক্রবার (১২ জুলাই) দুপুর  ২টা থেকে সোয়া ৪টা পর্যন্ত ঈশ্বরদীতে ২৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বৃষ্টির কারণে শহরের বিভিন্ন এলাকার সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তবে সাপ্তাহিক ছুটির কারণে ভোগান্তির কবল থেকে মুক্ত ছিল শহরবাসী। আবহাওয়া অধিদপ্তর এবং বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বলছে, আগামী দুদিন ভারী বৃষ্টি চলবে।

শুকবার সকাল নয়টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজশাহী বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস বলেন, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আজ রংপুর, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর