ঢাকা রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:৪৪ অপরাহ্ন

ঈশ্বরদীতে বিএসএফআইসি চেয়ারম্যান: চিনিশিল্পে অনেকের লোভ আছে

বার্তাকক্ষ
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল।

চিনিশিল্পকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান অজিত কুমার পাল বলেছেন, ‘চিনিশিল্পকে লোকসান কাটিয়ে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের দক্ষ হয়ে সবার সম্মিলিত প্রচেষ্টায় চিনিশিল্পকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। কী কী কারণে চিনিশিল্পের লোকসান হচ্ছে তা খতিয়ে দেখতে হবে।

সোমবার (৭ অক্টোবর) বিকেলে ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নে অবস্থিত পাবনা সুগার মিল চত্বরে কারখানার শ্রমিক-কর্মচারী এবং চাষীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের অনেক কিছু আছে- তা কাজে লাগিয়ে বিশ্ববাজারে টিকে থাকতে হবে। এটি সম্ভাবনাময় শিল্প, বিক্রি করব না, চিনিশিল্পের ওপর অনেকের লোভ আছে। তারা নিয়ে ব্যবসা করবে তাদের কাছে আমরা দিচ্ছি না। এখানে শ্রমিকসহ সবার স্বার্থ নিবিড়ভাবে জড়িয়ে আছে।

পাবনা চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আবদুস সেলিমের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন, পাবনা চিনিকল ওয়ার্কস ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহিন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বল, কারখানা শ্রমিক আবু তাহের ও আবদুল মান্নান প্রমুখ।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর