ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

ঈশ্বরদীতে ফুলে ভরা সড়ক বিভাজক

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ৮ জুলাই, ২০১৯
সড়ক বিভাজক আলো করে ফুটেছে অলকানন্দা ফুল। ছবি: হাসান মাহমুদ

ফুল সবারই ভালো লাগে। আর যদি ফুল বাগানের পাশ ঘেঁষে পথ পারি দেওয়া যায়, তাহলে তো আর কথাই নেই। এখন ঈশ্বরদী- পাবনা সড়কের রেলগেট ও আলহাজ্ব মোড় অংশের সড়ক বিভাজকে চলাচল করা যাত্রীরা প্রতিনিয়ত ফুলের সমারোহে মনোমুগ্ধকর পরিবেশে যাতায়াত করছেন।

লাল, নীল, হলুদ, বেগুনি আবার কোথাও সাদা ফুলে ব্যস্ততম সড়ক বর্ণিল সাজে সেজেছে। সড়কের বিভাজকের উপর ফুলের বাগানে রয়েছে, অলকানন্দা, রঙ্গন, রাধাচ ড়া, কাঞ্চন, হৈমন্তী, কুর্চিসহ বিভিন্ন প্রজাতির ফুল। সকল প্রকার ফুল ফুটায় মনে হয় যেন বর্ণিল সাজে সেজেছে সড়ক। পৌরসভার উদ্যোগে এসব ফুলগাছ লাগানো হয়েছে।

ঈশ্বরদী মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুর রহমান জানান, ‘নানা রঙের ফুলে সড়ক বর্ণিল হয়ে উঠেছে, দেখতে ভালোই লাগে। এগুলোর পরিচর্যা করলে মহাসড়কের এই সৌন্দর্য অটুট থাকবে’।

এ ব্যাপারে সম্প্রতি পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু জানান, ‘উন্নত দেশের মহাসড়কের সাথে তাল মিলিয়ে রাতের অন্ধকারে বিপরীতমুখী গাড়ির হেড লাইটের আলো নিয়ন্ত্রণ করে দুর্ঘটনা রোধে এ পরিকল্পনা করা হয়েছে। বিভিন্ন গাছের পাশাপাশি ফুল গাছ রোপন সৌন্দর্য্য বর্ধনের প্রচেষ্টা। সড়ক বিভাজকে গাছ পরিচর্যায় আমাদের ৫-৬ জন শ্রমিক নিয়মিত কাজ করছে’।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর