ঢাকা সোমবার, ১৭ মে ২০২১, ০৪:০১ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে প্রবাসীদের অবদান শীর্ষক মতবিনিময়

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
মতবিনিময়ে বক্তব্য দিচ্ছেন আব্দুল আজিজ খান ।

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের অবদান নিয়ে ঈশ্বরদীতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি সিআইপি সম্মাননা প্রাপ্ত কাতার প্রবাসী ঈশ্বরদীর আব্দুল আজিজ খানের উদ্যোগে আয়োজিত সভায় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সোমবার (৩০ ডিসেম্বর) রাতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আব্দুল আজিজ খান বলেন, ‘একটা কথা সবসময় বলা হয় যে, ব্রেইন ড্রেইন। আমি সেটা মনে করি না। বরং আমাদের দেশেতো লোকের অভাব নেই, যুবসমাজের অভাব নেই। আমরা যদি তাদের সুশিক্ষিত করতে পারি তাহলে তারা দেশে থেকেই যে দেশের উন্নয়ন করতে পারে।

তিনি বলেন, ‘আজকের বাংলাদেশটাকে যদি দেখেন তাহলে অবশ্যই সেটা সম্ভব বলে আপনারাও মেনে নেবেন।।

তিনি এ সময় বলেন, বিদেশে যারা লেখাপড়া করতে গিয়ে থেকে যান বা বিভিন্ন ব্যবসায়িক কারণে বা কর্মসূত্রে বিদেশে গিয়ে যারা প্রবাসী হয়ে যান তারা যে অভিজ্ঞতাটা সঞ্চয় করেন তার মূল্যও কম নয়।

আব্দুল আজিজ বলেন, ‘আমরা যদি বিশ্বকে না দেখি, কোথাও না যাই তাহলে আমরা জানবো কি করে যে বিশ্বের অন্যত্র কি হচ্ছে, সেখানেও একটি জ্ঞান অর্জনের সুযোগ সৃষ্টি হয়।’

ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডুর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন ও জেলা পরিষদ সদস্য ও সাংবাদিক শফিউল আলম বিশ্বাস প্রমুখ।

এরআগে দেশের রপ্তানি বাণিজ্যে অবদান রাখার স্বীকৃতি হিসেবে আন্তর্জাতিক অভিবাসী দিবসে সিআইপি সম্মাননা পাওয়ায় আব্দুল আজিজ খানকে প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর