ঢাকা রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে পশ্চিমাঞ্চল রেলওয়ের যাত্রীসেবা সপ্তাহ শুরু

বার্তাকক্ষ
  • প্রকাশিত: বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
রেলপথ মন্ত্রণালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার থেকে শুরু হয়েছে সেবা সপ্তাহ।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সপ্তাহব্যাপী ‘যাত্রীসেবা সপ্তাহ-২০১৯’ শুরু হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী সুশীল কুমার হাওলাদার এই সেবা সপ্তাহের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, যাত্রীদের অধিক সেবা দিতে সরকার কাজ করে যাচ্ছে। যাত্রীসেবার মান বাড়ানোর জন্য নতুন নতুন লোকোমোটিভ ও কোচ (বগি) আনা হচ্ছে এবং নতুন রেলপথ নির্মাণ করা হচ্ছে।

রেলপথ মন্ত্রণালয়ের নবম বর্ষে পদার্পণ উপলক্ষে পশ্চিমাঞ্চল রেলসহ দেশের সব রেলস্টেশনে এই কর্মসূচি পালন করা হচ্ছে।

যাত্রীসেবা সপ্তাহের উদ্দেশ্য হচ্ছে রেলওয়েতে যাত্রীসেবার মান বাড়ানো, সঠিক সময়ে ট্রেন চলাচল, ট্রেন ও স্টেশনগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং রেলপথে যাত্রীদের সর্বাত্মক সহযোগিতা প্রদান। এ ছাড়া বিনা টিকিটে রেল ভ্রমণ ও টিকিট কালোবাজারি রোধে ব্যবস্থা নেওয়ার বিষয়টিও কর্মসূচির মধ্যে রয়েছে। কর্মসূচি চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত।

উদ্বোধন শেষে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়ানো একটি ট্রেনের যাত্রীদের ফুল ও চকলেট দিয়ে সেবা সপ্তাহের শুভেচ্ছা জানান। পরে তাঁরা যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, বাংলাদেশ গার্ড কাউন্সিলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আফজাল হোসেন, পাকশী বিভাগীয় রেলওয়ের ট্রাফিক ইন্সপেক্টর সাজেদুল ইসলাম বাবু, ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোলাইমান ইসলাম ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উপপরিদর্শক আল মামুন প্রমুখ।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666